শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

জয়পুরহাটে শিশু হত্যা মামলায় দুই ভাইসহ ৪ জনের যাবজ্জীবন

জয়পুরহাট জেলা প্রতিনিধি
আপডেট : বুধবার, ১০ জুলাই, ২০২৪
জয়পুরহাটে শিশু হত্যা মামলায় দুই ভাইসহ ৪ জনের যাবজ্জীবন

জয়পুরহাট জেলা প্রতিনিধি : 

জয়পুরহাটে ক্ষেতলালের শিশু রিয়াদকে অপহরণের পর হত্যা মামলার ২৪ বছর পর দুই ভাইসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১০ জুলাই) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. নুরুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার ক্ষেতলাল উপজেলার হিন্দাপাঁচখুপি গ্রামের ইউসুফ আলী ফকিরের ছেলে একাব্বর আলী, মৃত সোলায়মান আলীর ছেলে শফিকুল ইসলাম, আব্দুল মতিন ও কালাই উপজেলার হাজীপুর গ্রামের আসাদ আলীর ছেলে তোফাজ্জল হোসেন। এদের মধ্যে একাব্বর ও তোফাজ্জল পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার হিন্দাপাঁচখুপি গ্রামের মাসুদুর রহমান দুলালের ৫ বছরের ছেলে রিয়াদ গত ২০০০ সালের ২৫ মার্চ সকাল থেকে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুজি করেও পরিবারের সদস্যরা তার কোনো সন্ধান পাননি। পরে ২৬ মার্চ আসামিরা রিয়াদকে অপহরণ করার কথা জানিয়ে এক লাখ টাকার মুক্তিপণ দাবি করেন। এরপর ১০ হাজার টাকা দেওয়া হলেও আসামিরা রিয়াদকে ২৭ মার্চ রাতে হত্যা করে। পরে গ্রামের একটি গর্ত থেকে শিশু রিয়াদের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতের মামা বেলাল উদ্দীন তালুকদার বাদী হয়ে ক্ষেতলাল থানায় হত্যা মামলা করলে দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) নৃপেন্দ্রনাথ মণ্ডল বিষয়টি নিশ্চিত করে বলেন, সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত রায় প্রদান করেছেন। তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন। জামিনে গিয়ে পলাতক রয়েছেন আসামি একাব্বর আলী। আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া