শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘টাইম’-এর প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় আলিয়া রাশিয়ার হয়ে গুপ্তচরবৃত্তির সন্দেহে জার্মানিতে দুজন আটক চট্টগ্রামে একই পরিবারের ৩ জনকে হত্যার দায়ে ২ জনের মৃত্যুদণ্ড প্রবাসীদের পাঠানো রেমিটেন্স আমাদের উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী ইরানের ওপর নিষেধাজ্ঞা জোরদার করার সিদ্ধান্ত নিয়েছেন ইইউ চিকিৎসক ও রোগীর সুরক্ষায় সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী রেকর্ডময় ম্যাচে ইতিহাসগড়া জয় শ্রীলঙ্কার মা হারালেন বেবী নাজনীন একটি বন্ধু রাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্য রাষ্ট্রের বিরাগভাজন হতে পারি না : সেনাপ্রধান ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

জন্মদিনে জ্বর নিয়ে হাসপাতালে প্রখ্যাত নায়ক ফারুক

বিনোদন প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
জন্মদিনে জ্বর নিয়ে হাসপাতালে প্রখ্যাত নায়ক ফারুক
ফাইল ছবি

এক সময়ের ঢাকাই সিনেমার নন্দিত চিত্রনায়ক ফারুক। শুধু অভিনয়ই নয়, তিনি একাধারে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, ব্যবসায়ী ও সংসদ সদস্যও। আজ (১৮ আগস্ট) এই মানুষটির জন্মদিন।
তবে বিশেষ এই দিনটিতে ভালো নেই ফারুক। প্রচন্ড জ্বর নিয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। গেল রোববার (১৬ আগস্ট) থেকে হাসপাতালে ভর্তি আছেন। এমনটি গণমাধ্যমে নিশ্চিত করেছেন এ চিত্রতারকা নিজেই।
নিজের অসুস্থতার কথা জানিয়ে ফারুক বলেন, বেশ কিছুদিন ধরেই জ্বরে ভুগছিলাম। পরে সন্দেহজনক মনে হলে হাসপাতালে ভর্তি হয়। তবে পরপর দু’বার করোনা টেস্ট করালেও সেই রিপোর্ট নেগেটিভ এসেছে। সবাই আমার জন্য দোয়া করবেন।
বিশেষ এই দিনটি উপলক্ষে ফারুক জানিয়েছেন, ১৯৭৫ সালের পর আমি কখনোই নিজের জন্মদিন পালন করিনি। কেননা এই মাসে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। যে মাসে বাঙালি জাতির স্থপতিকে হারিয়েছি, সেই মাসে কিছুতেই আনন্দ উল্লাস করতে আমার মন টানে না। এই দিনটিতে আমার কাছের মানুষ, শুভানুধ্যায়ী ও ভক্তরা শুভেচ্ছা জানান এতটুকুই।
চিত্রনায়ক ফারুক ১৯৪৮ সালের ১৮ আগস্টে ঢাকায় জন্মগ্রহণ করেন। তার পুরো নাম আকবর হোসেন পাঠান ফারুক। ১৯৭১ সালে মুক্তিপ্রাপ্ত ‘জলছবি’ সিনেমা দিয়ে চলচ্চিত্রের যাত্রা শুরু করেন তিনি। ক্যারিয়ারে অসংখ্য ব্যবসা সফল সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘আবার তোরা মানুষ হ’, ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘দিন যায় কথা থাকে’ অন্যতম।
১৯৭৫ সালে ‘লাঠিয়াল’ সিনেমার জন্য পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতেন তিনি। পাশাপাশি ২০১৬ সালে আজীবন সম্মাননায় ভূষিত হন নায়ক। এছাড়া ২০১৮ সাল থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্যের দায়িত্ব পালন করছেন ফারুক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া