শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

চেলসিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে সিটি

স্পোর্টস ডেস্ক
আপডেট : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
চেলসিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে সিটি

স্পোর্টস ডেস্ক : 

গেল মৌসুমে ট্রেবল জয়ের রেকর্ড গড়া ম্যানচেস্টার সিটি চলতি মৌসুমেও একই পথে হাঁটছিল। অবশ্য গেল সপ্তাহে রিয়াল মাদ্রিদের কাছে টাইব্রেকারে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেছে পেপ গার্দিওলার শিষ্যরা। তবে বাকি দুই শিরোপার লড়াইয়ে এখনো আশা আছে সিটিজেনদের। এরই মধ্যে এফএ কাপের ফাইনালে উঠে গেছে তারা।

শনিবার (২০ এপ্রিল) ওয়েম্বলি স্টেডিয়ামে চেলসিকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো এফএ কাপের ফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। এদিকে, রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ সময় রাতে কভেন্ট্রি সিটির মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। এদিন জয় পেলেই ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী সিটির মুখোমুখি হবে রেড ডেভিলরা। সিটির পক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধের ৮৪ মিনিটে জয়সূচক গোলটি করেন পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভা।

আর্লিং হলান্ডকে বেঞ্চে রেখে এদিন হুলিয়ান আলভারেজকে নিয়ে মাঠে নামে ম্যানসিটি। ম্যাচের প্রথমার্ধে বল দখলে সিটি এগিয়ে থাকলেও একটিও শট লক্ষ্যে রাখতে পারেনি। অন্যদিকে একাধিক গোলের সুযোগ পেয়েছিল চেলসি। এই সময়ে চেলসি মোট ৩টি শট লক্ষ্যে রাখে।

ম্যাচের ২৯ মিনিটে গোলের সবচেয়ে সহজ সুযোগ নষ্ট করেন চেলসির নিকোলাস জ্যাকসন। সেনেগালের এই স্ট্রাইকার সিটির গোলরক্ষক স্টেফান অর্তেগাকে একা পেয়েও সময়মতো শট নিতে পারেননি। এর আগে ১৪ মিনিটে সুযোগ নষ্ট করেন সিটির ফিল ফোডেন।

দ্বিতীয়ার্ধে জ্যাক গ্রিলিশকে উঠিয়ে জেরেমি ডকুকে মাঠে নামান গার্দিওলা। এরপরেই সিটির আক্রমণভাগ জোর খুঁজে পায়। ৮৪ মিনিটে কেভিন ডি ব্রুইনার ক্রস থেকে ফল নিজেদের পক্ষে নেয় সিটি। চেলসির বক্সের ভেতর ডি ব্রুইনা ক্রস করলেও তা চেলসির গোলরক্ষক পেত্রোভিচ পা দিয়ে ঠেকয়ে দেন। তবে বিপদমুক্ত করতে পারেননি তিনি। বল পেয়ে যান সিলভা। জোরাল শটে বল জালে পাঠান তিনি।

গার্দিওলা বলেন, খেলোয়াড়দের স্বাস্থ্যের জন্য এটা অসম্ভব ছিলো। মানুষ বুঝবে না চ্যাম্পিয়ন্স লিগে হেরে কত দ্রুত এখানে খেলতে হলো।’ তিনি আরও বলেন, ‘কেন তারা আমাদের আরেকটা দিন বেশি দিল না? চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, কভেন্ট্রি চ্যাম্পিয়ন্স লিগ খেলেনি। সম্প্রচারকারীদের জন্য করেছেন এটা? তাহলে আমাকে আর কিছু জিজ্ঞেস করবেন না।

এই নিয়ে টানা দ্বিতীয়বারের মতো এফএ কাপের ফাইনালে উঠল ম্যানচেস্টার সিটি। গতবারের চ্যাম্পিয়নরা এই নিয়ে তৃতীয়বারের মতো টানা দুইবার ফাইনালে জায়গা করে নিয়েছে। এর আগে ১৯৩৩-৩৪ ও ১৯৫৫-৫৬ সালে ফাইনাল খেলেছিল সিটি। আগামীকাল আরেক সেমিফাইনালে কভেন্ট্রি সিটির বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া