বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন

চার বছরের চুক্তিতে সিটিতে কোভাচিচ

স্পোর্টস ডেস্ক
আপডেট : বুধবার, ২৮ জুন, ২০২৩
চার বছরের চুক্তিতে সিটিতে কোভাচিচ

স্পোর্টস ডেস্ক : 

কয়েকদিন ধরে গুঞ্জন চলছিল চেলসি থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেবেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার মাতেও কোভাচিচ। সেটি এবার সত্যি করে চার বছরের জন্য ট্রেবলজয়ী দলটির সঙ্গী হলেন তিনি। ইউরোপ চ্যাম্পিয়নদের দলে যোগ দিয়ে জানিয়েছেন নিজের স্বপ্নপূরণের কথাও।

মঙ্গলবার (২৭ জুন) এক বিবৃতিতে কোভাচিচের চুক্তির বিষয়টি প্রকাশ করে সিটি। প্রাথমিকভাবে ২৫ মিলিয়ন পাউন্ড তথা ৩২ মিলিয়ন ডলারে ২৯ বছর বয়সী মিডফিল্ডারকে দলে নিয়েছে ট্রেবল জয়ী দলটি। অবশ্য এর সঙ্গে আরও ৬ মিলিয়ন ডলার যুক্ত হওয়ার সুযোগ রয়েছে। ২০২৩-২৪ মৌসুমকে সামনে রেখে তিনি স্কাই ব্লুজ শিবিরে যোগ দিবেন।

সিটিতে যোগ দিয়ে উচ্ছ্বসিত কোভাচিচ বলেন, আমার জন্য এটি দুর্দান্ত একটি পদক্ষেপ এবং সিটির হয়ে শুরু করতে আমার তর সইছে না। পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে এই দলকে যারাই দেখেছে, সবাই জানে তারা কতটা ভালো। আমার চোখে তারাই বিশ্বের সেরা ক্লাব। যতগুলি ট্রফি তারা জিতেছে, তা তো দৃশ্যমানই। পাশাপাশি, ফুটবলীয় দিক থেকেও তারা সেরা। এই স্কোয়াডে যোগ দিতে পারা যে কোনো ফুটবলারের জন্যই স্বপ্নের মতো ব্যাপার। এখনও অনেক কিছু শেখার আছে আমার, উন্নতি করার বাকি আছে এবং আমি জানি, পেপের তত্ত্বাবধানে আমি আরও ভালো ফুটবলার হয়ে উঠব।

কোভাসিসের প্রশংসা করে ম্যানসিটির ডিরেক্টর টিক্সিকি বলেছেন, মাতেও একজন অসাধারণ ফুটবলার। তিনি ৬ এ যেমন খেলতে পারেন তেমনি ৮ এও। টপ লেভেলের ক্লাবে খেলার তার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। তিনি প্রিমিয়ার লিগের খেলাটা ভালোভাবে বুঝেন। তাকে ম্যানসিটিতে আনার সিদ্ধান্তটা খুবই সিম্পল ছিল আমাদের জন্য। কারণ, কোভাসিসের যে ট্যাকটিক্যাল ও টেকনিক্যাল যোগ্যতা আছে সেটা আমরা একজন মিডফিল্ডারের মধ্যে খুঁজছিলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া