শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘টাইম’-এর প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় আলিয়া রাশিয়ার হয়ে গুপ্তচরবৃত্তির সন্দেহে জার্মানিতে দুজন আটক চট্টগ্রামে একই পরিবারের ৩ জনকে হত্যার দায়ে ২ জনের মৃত্যুদণ্ড প্রবাসীদের পাঠানো রেমিটেন্স আমাদের উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী ইরানের ওপর নিষেধাজ্ঞা জোরদার করার সিদ্ধান্ত নিয়েছেন ইইউ চিকিৎসক ও রোগীর সুরক্ষায় সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী রেকর্ডময় ম্যাচে ইতিহাসগড়া জয় শ্রীলঙ্কার মা হারালেন বেবী নাজনীন একটি বন্ধু রাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্য রাষ্ট্রের বিরাগভাজন হতে পারি না : সেনাপ্রধান ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

চলন্ত অবস্থায় ভেঙে পড়ল বিমানের জলন্ত ইঞ্জিন

যোগাযোগ ডেস্ক
আপডেট : রবিবার, ২১ ফেব্রুয়ারি, ২০২১
চলন্ত অবস্থায় ভেঙে পড়ল বিমানের জলন্ত ইঞ্জিন
ভেঙে পড়ল বিমানের জলন্ত ইঞ্জিন

চলন্ত অবস্থায় ভেঙে পড়ল বিমানের ইঞ্জিন। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রে। সেখানে একটি বোয়িং জেট বিমানের ইঞ্জিন উড্ডয়নের সময় বিকল হয়ে আবাসিক এলাকার ওপর পড়েছে। খবরে বলা হয়, বাকি একটি ইঞ্জিন সচল থাকায় ২৪১ আরোহী নিয়ে নিরাপদে অবতরণ করতে সক্ষম হয়েছে বোয়িং ৭৭৭ বিমানটি।

এদিকে, ডেনভারের কাছে একটি আবাসিক এলাকার ওপর ইঞ্জিনটি পড়লেও এতে কেউ হতাহত হয়নি।

যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন কর্তৃপক্ষের বরাতে বিবিসি জানিয়েছে, হনলুলুগামী ইউনাইটেড এয়ারলাইন্সের ৩২৮ ফ্লাইটের বিমানটির ডান দিকের ইঞ্জিন উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিকল হয়ে যায়।

উড্ডয়নের কিছুক্ষণের পরই যাত্রীরা বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনতে পায়। একটি ইঞ্জিন বিকল হয়ে পড়লেও ২৩১ জন যাত্রী ও দশ জন ক্রু নিয়ে বিমানটি নিরাপদে ডেনভার বিমানবন্দরে ফিরে আসতে সক্ষম হয়।

বিমানটির এক আরোহী জানিয়েছেন, বিস্ফোরণের শব্দ শোনার পর বিমানের পাইলট এক ঘোষণা দিয়ে যাত্রীদের বিষয়টি জানান।

এদিকে স্থানীয় বাসিন্দাদের ভেঙে পড়া বিমানের ধ্বংসাবশেষ স্পর্শ এবং তা সরানো থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে ব্রুমফিল্ড পুলিশ। এই ঘটনা খতিয়ে দেখবে এভিয়েশন কর্তৃপক্ষ এবং যুক্তরাষ্ট্রের জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া