সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

গ্রিলিশ-ম্যাগুয়েরকে বাদ দিয়ে ইংল্যান্ডের মূল স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক
আপডেট : শুক্রবার, ৭ জুন, ২০২৪
গ্রিলিশ-ম্যাগুয়েরকে বাদ দিয়ে ইংল্যান্ডের মূল স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক : 

গত মৌসুমেও ক্লাব ও জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন জ্যাক গ্রিলিশ। ম্যানচেস্টার সিটির ঐতিহাসিক ট্রেবল জয়ে ছিল তার গুরুত্বপূর্ণ ভূমিকা। সেই সাফল্য যেন এখন অনেক পুরোনো কথা। ফর্মহীনতায় ২০২৩-২৪ মৌসুমে সিটির হয়ে যথেষ্ট খেলার সুযোগ পাননি, এবার জাতীয় দলেও জায়গা হারালেন ২৮ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার।

তাকে ছাড়াই আসছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত দল ঘোষণা করেছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। আগে ৩৩ জনের প্রাথমিক দল ঘোষণা করেছিলেন কোচ। সেটাকেই বৃহস্পতিবার ২৬ জনে নামিয়ে আনেন তিনি। জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের অভিজ্ঞ ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ারেরও।

এদিনই শুরুতে টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার জেমস ম্যাডিসন ও লিভারপুলের মিডফিল্ডার কার্টিস জোন্সের বাদ পড়ার বিষয়টি নিশ্চিত করা হয় বোর্ডে পক্ষ থেকে। এছাড়া বাদ পড়েছেন বার্নলির গোলকিপার জেমস ট্র্যাফোর্ড, লিভারপুলের ডিফেন্ডার জ্যারেল কুয়ানসাহ ও এভারটন ডিফেন্ডার জ্যারড ব্র্যাথওয়েইট।

ম্যাচ খেলার ঘাটতি থাকলেও টিকে টিকে গেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের লেফট-ব্যাক লুক শ। হ্যামস্ট্রিং চোটে গত ফেব্রুয়ারির মাঝামাঝি সময় থেকে মাঠের বাইরে আছেন তিনি। গত সোমবার বসনিয়ার বিপক্ষে ৩-০ গোলে জেতা প্রীতি ম্যাচের স্কোয়াডেও ছিলেন না তিনি।

ওই ম্যাচেই উজ্জ্বল পারফরম্যান্সে কোচের আস্থা অর্জন করেছেন ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার এবেরিসে এজে। জাতীয় দলের হয়ে এ পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন তিনি। বসনিয়া ম্যাচ দিয়ে অভিষেক হয় এজের ক্লাব সতীর্থ অ্যাডাম হোয়ার্টনের। বদলি হিসেবে নেমে সেদিন ৩০ মিনিটের মতো খেলা ২০ বছর বয়সী এই মিডফিল্ডারও ইউরোর দলে আছেন।

জার্মানিতে আগামী ১৪ জুন শুরু হতে যাওয়া ইউরোর আগে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে ইংল্যান্ড; শুক্রবার আইসল্যান্ডের বিপক্ষে।

আগামী ১৬ জুন সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে মূল পর্বে যাত্রা শুরু করবে গতবারের রানার্সআপরা। ‘সি’ গ্রুপে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ স্লোভেনিয়া ও ডেনমার্ক।

ইংল্যান্ডের ২৬ সদ্যসের দল:

গোলকিপার: ডিন হেন্ডারসন, জর্ডান পিকফোর্ড, অ্যারন রামসডেল।

ডিফেন্ডার: লুইস ডাঙ্ক, জো গোমেজ, মার্ক গুইজি, এজরি কোনসা, লুক শ, জন স্টোনস, কাইরেন ট্রিপিয়ার, কাইল ওয়াকার।

মিডফিল্ডার: ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড, কনোর গ্যালাঘার, কোবে মাইনু, ডেকলান রাইস, অ্যাডাম ওয়ারটন।

ফরোয়ার্ড: জুড বেলিংহ্যাম, জ্যারোড বোয়েন, এবরেচি এজি, ফিল ফোডেন, অ্যান্টনি গর্ডন, হ্যারি কেইন, কোল পালমার, বুকায়ো সাকা, আইভান টনি, ওলি অ্যাটকিনসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া