রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৩২ অপরাহ্ন

খুলনা-মোংলা রেল প্রকল্পে দুর্নীতি : রমজান ও তার স্ত্রী বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
খুলনা-মোংলা রেল প্রকল্পে দুর্নীতি : রমজান ও তার স্ত্রী বিরুদ্ধে মামলা
খুলনা-মোংলা রেলপথ

খুলনা হতে মোংলা পোর্ট পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পের পরিচালক মো. রমজান আলীর বিরুদ্ধে অবৈধভাবে সোয়া চার কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রেলওয়ের কর্মকর্তা মো. রমজান আলী ও তার স্ত্রী আগা দিলরুবা পারভীন ইলোরার বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে।

খুলনা- মোংলা রেলপথ নির্মাণ প্রকল্পের পরিচালক মো. রমজান আলী রাজশাহী জোনের সাবেক প্রধান প্রকৌশলী ছিলেন। এই পদে থেকেই তিনি ও তার স্ত্রী এ অবৈধ সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ উঠেছে।

রোববার (১৬ আগস্ট) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপপরিচালক মো. আবুবকর সিদ্দিক বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

আরও পড়ুন : ব্যাংক থেকে চুরি যাওয়া টাকার মালিক রেলের তেল ‘চোর’ রবিউল

প্রথম মামলায় আসামি হিসেবে রয়েছেন মো. রমজান আলী। দুদকের দায়ের করা মামলা এজাহারে তাদের অবৈধ সম্পদ অর্জনের কিছু চিত্রও উঠে এসেছে। এসবের মধ্যে রয়েছে- বসুন্ধরা আবাসিক এলাকায় তিন কাঠা জমিতে আট তলা বাড়ি। এই বাড়ির প্রতি তলার ফ্লোরের আয়তন দেড় হাজার বর্গফুট।



 

এছাড়া খোঁজ মিলেছে তিনটি প্লট ও জামালপুরে ৫তলা দুইটি বাড়ির। রয়েছে বিলাসবহুল গাড়িও । এসবের পাশাপাশি নগদ অর্থসহ রয়েছে অন্যান্য সম্পদও।

অনুসন্ধানে দুদক জানতে পেরেছে, ঘুষ দুর্নীতির মাধ্যমে এসব সম্পত্তি অর্জন করেছেন রমজান আলী। দুদকের মামলায় তার বিরুদ্ধে দুই কোটি ৪৩ লাখ ৮০ হাজার ২৮৬ টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন ও মানিলন্ডারিং আইনে অভিযোগ আনা হয়েছে।

অন্যদিকে দ্বিতীয় মামলায় রমজান আলীর স্ত্রী আগা দিলরুবা পারভীন ইলোরার বিরুদ্ধে ২০০৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ১ কোটি ৮৫ লাখ ৮ হাজার ৬৫৬ টাকার অবৈধ সম্পদের মালিকানার অভিযোগ আনা হয়েছে।

যেখানে কথিত এই ব্যবসায়ী সম্পদ বিবরণীতে দুই ৪৭ লাখ ৯০ হাজার ৬৫৬ টাকার সম্পদের ঘোষণা দিয়েছিলেন।

আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: