বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

খণ্ড খণ্ড মিছিল নিয়ে পল্টনে বিএনপি নেতাকর্মীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
খণ্ড খণ্ড মিছিল নিয়ে পল্টনে বিএনপি নেতাকর্মীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক : 

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে কারাদণ্ড দেওয়ায় প্রতিবাদ সমাবেশ ডেকেছে বিএনপি। দলটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার উদ্যোগে দুপুরে এই সমাবেশ শুরু হবে। সমাবেশে যোগ দিতে ইতোমধ্যে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাড়ছে নেতাকর্মীদের ভিড়।

শুক্রবার (৪ আগস্ট) বেলা আড়াইটায় কেন্দ্রীয়ভাবে রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ শুরু হবে। বেলা ১২টার পর থেকে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। বেলা বাড়ার সাথে সাথেই নয়াপল্টন সরগরম হয়ে উঠছে। কার্যালয়ের সামনের সড়কে চারটি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ বানানো হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, প্রতিবাদ সমাবেশ যোগ দিতে বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকেই নেতাকর্মীরা জড়ো হচ্ছেন। এসময় বিএনপি নেতাকর্মীদের সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতেও দেখা যায়।

নেতাকর্মীরা বলন, এই সরকার অবিলম্বে পদত্যাগ করুক। পাশাপাশি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য তারা আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান।

সমাবেশে আসা কয়েকজন বিএনপির নেতা বলেন, বিচারপতিদের স্বাধীনতা হরণ করে সরকার তারেক রহমান ও তার সহধর্মিণীর বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়েছে। এ রায়ে দেশের জনগণ ক্ষুব্ধ। তারা অবিলম্বে এই রায় প্রত্যাহারের দাবি জানান।

সমাবেশে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকে বিভিন্ন বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

প্রতিবাদ প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি স্থায়ী কমিটি সদস্য, সিনিয়র নেতারা ও অঙ্গ-সহযোগী সংগঠন নেতারা বক্তব্য রাখবেন।

সমাবেশের সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপি আহ্বায়ক আমানউল্লাহ আমান, সঞ্চালনয় থাকবেন ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণে ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া