বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের আশ্বাস প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের আশ্বাস প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : 

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। তিনি জানান, আগুনে আহতদের ১৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে বঙ্গবাজারে অগ্নি দুর্ঘটনার বিষয়ে নগর ভবনে এক সংবাদ সম্মেলনে এ আশ্বাস দেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতি নির্ধারণের পর তাদের পুনর্বাসন করা হবে।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেন, গুলিস্তানের বঙ্গবাজারসহ আশপাশের দোকানগুলোতে অগ্নিকাণ্ডের তদন্ত এবং ক্ষয়ক্ষতি নিরূপণের পর ব্যবসায়ীদের পুনর্বাসনের কাজ করতে হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

মো. এনামুর রহমান বলেন, ঈদকে সামনে রেখে ব্যবসায়ীরা যখন দোকান সাজিয়েছেন, তখনি এমন অগ্নিকাণ্ড। এতে ব্যবসায়ীরা চরম ক্ষতিগ্রস্ত হয়েছেন। বঙ্গবাজারসহ প্রায় ছয়টি মার্কেট ক্ষতিগ্রস্ত হয়েছে। যেখানে ৫ হাজার ক্ষুদ্র ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে হতাহতদের ১৫ হাজার করে টাকা দেওয়ার জন্য। হতাহতদের চিকিৎসা সেবা দিতে ঢাকা মেডিকেল ও শেখ হাসিনা বার্ন ইউনিটে বিশেষ টিম গঠন করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রশাসন এবং পুলিশের সহযোগিতায় কেউ কেউ মালামাল সরাতে সক্ষম হয়েছে। এ অগ্নিকাণ্ডের সঠিক কারণ এখনও জানা যায়নি। এ নিয়ে ফায়ার সার্ভিস কাজ করছে। তদন্তের পর কারণ জানা যাবে। প্রধানমন্ত্রী এ বিশাল অগ্নিকাণ্ডের দিকটা সমন্বয় করেছেন। পর্যবেক্ষেণ করেছেন। আমাদের সঙ্গে সারাক্ষণ যোগাযোগ করেছেন।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টা থেকে আগুনে পুড়ছিল বঙ্গবাজারের বেশ কয়েকটি মার্কেট। সাড়ে ছয় ঘণ্টা পর বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার তথ্য জানান ফায়ার সার্ভিসের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান শিকদার। অগ্নিকাণ্ডে হাজার কোটি টাকার ক্ষতির আশঙ্কা প্রকাশ করেছেন ব্যবসায়ীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া