বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

কোটা আন্দোলন আদালতের মাধ্যমে সমাধান করতে হবে : বিমানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪
কোটা আন্দোলন আদালতের মাধ্যমে সমাধান করতে হবে : বিমানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী লে. কর্নেল (অব.) ফারুক খান বলেছেন, দেশে অনেকে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। কোটা আন্দোলন আদালতের মাধ্যমে সমাধান করতে হবে।

মঙ্গলবার (৯ জুলাই) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুনের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফারুক খান বলেন, বাংলাদেশে অনেকে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। দেশ যে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে সেটার প্রতিবন্ধকতা করার জন্য চেষ্টা করছে। কোটার বিষয়টি কোর্টের অর্ডার। আমাদের ছাত্রছাত্রী যারা রাস্তায় আন্দোলন করছে, তাদেরকে বুঝতে হবে, কোর্টের মাধ্যমেই এটার নিষ্পত্তি করতে হবে।

তিনি বলেন, কোটা নিয়ে ছাত্র-ছাত্রী যারা রাস্তায় নেমেছে তাদেরকে বুঝতে হবে। অযথা বিশৃঙ্খলা সৃষ্টি করে সাধারণ মানুষকে কষ্ট দিয়ে আন্দোলনকারীদের কোনো লাভ হবে না, দেশেরও কোনো লাভ হবে না। আন্দোলন করে শিক্ষা জীবন এভাবে নষ্ট করে লাভ হবে না।

মুহাম্মদ ফারুক খান বলেন, দেশ আজকে উন্নয়নের দিকে যাচ্ছে। কেউ কেউ দেশের উন্নয়নে প্রতিবন্ধকতা তৈরি করার চেষ্টা করছে।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের স্মৃতিচারণ করে বিমানমন্ত্রী বলেন, সাহারা খাতুন আইনের ব্যাপারে বুঝতেন। আইন ও রাজনীতির যে সংমিশ্রণ সেই ব্যাপারে তিনি ভালো বুঝতেন। বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা, নেত্রীর প্রতি বিশ্বাস, আস্থার প্রতীক ছিলেন তিনি। তার যে গুণগুলো ছিল সেগুলোকে আমাদের মধ্যে প্রসারিত করতে হবে। আজকে আমাদের মধ্যে শ্রদ্ধার অভার রয়েছে। আমরা যেন সাহারা আপার মতো হতে পারি।

আওয়ামী লীগ নেতা এম এ করিমের সভাপতিত্বে ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ড. মো. জগলুল কবিরের সঞ্চালনায় এবং বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব মো. হুমায়ুন কবির মিজি’র সহযোগিতায় আলোচনা সভায় শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, ঢাকা উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের খান, শিশু রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. রেহানা খানম, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শবনম জাহান শিলা, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিরিন নাঈম পুনম, বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য লায়ন মশিউর রহমান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবিরসহ আরো অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া