শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

কেরালা উৎসবে চঞ্চল চৌধুরীর সিনেমা

বিনোদন ডেস্ক
আপডেট : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
কেরালা উৎসবে চঞ্চল চৌধুরীর সিনেমা

বিনোদন ডেস্ক : 

পশ্চিমবঙ্গের নির্মাতা সৃজিত মুখার্জি বাংলা সিনেমার কিংবদন্তি মৃণাল সেনকে নিয়ে সিনেমা নির্মান করেছেন। ‘পদাতিক’ নামের এ সিনেমায় মৃণাল সেনের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। ২৮তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ‘পদাতিক’।

গেল অক্টোবরে এটি প্রথমবার প্রদর্শিত হয় ‘লন্ডন-ইন্ডিয়া চলচ্চিত্র উৎসব’-এ। সেখানে দারুণ প্রশংসিত হয়, প্রশংসিত হয় মৃণালরূপী চঞ্চল চৌধুরীর অভিনয়ও।

সংবাদ মাধ্যম অনুযায়ী, উৎসবের ‘ইন্ডিয়া সিনেমা নাউ’ বিভাগে ভারতের বিভিন্ন রাজ্যের আলোচিত সিনেমার সঙ্গে প্রদর্শিত হবে এটি। ৮ দিনব্যাপী এই উৎসব শুরু হবে ৮ ডিসেম্বর, শেষ হবে ১৫ তারিখ। এই উৎসবের আয়োজক ভারতের কেরালা রাজ্য সরকার।

এ বছর মৃণাল সেনের জন্মশতবার্ষিকী। তাকে (মৃণাল) শ্রদ্ধা জানাতেই প্রয়াত পরিচালকের জীবন, কর্ম ও সময়ের গল্প নিয়ে সৃজিত তৈরি করেছেন ‘পদাতিক’। বায়োপিকে মৃণালের স্ত্রী গীতা সেনের চরিত্রে দেখা যাবে পশ্চিমবঙ্গের অভিনেত্রী মনামী ঘোষকে। ছবিটি মুক্তির অপেক্ষায়।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর পৃথিবী ছেড়ে বিদায় নেন কিংবদন্তি মৃণাল সেন। ২০২২-এর ৩০ ডিসেম্বর তার মৃত্যুবার্ষিকীতে মৃণাল সেনের বায়োপিকের কথা ঘোষণা দেন পরিচালক সৃজিত মুখার্জি।

চলতি বছর মৃণাল সেনের জন্মশতবার্ষিকীতে তাকে শ্রদ্ধা জানাতেই এটির কাজ শেষ করেন সৃজিত। বায়োপিকে মৃণাল চঞ্চল ও স্ত্রী গীতা সেনের চরিত্রে দেখা যাবে পশ্চিমবঙ্গের অভিনেত্রী মনামী ঘোষকে। সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে।

গেল নভেম্বরে সিনেমাটি ‘লন্ডন-ইন্ডিয়া চলচ্চিত্র উৎসব’-এ প্রথমবারের মতো প্রদর্শিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া