শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন স্টয়নিস

স্পোর্টস ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন স্টয়নিস

স্পোর্টস ডেস্ক : 

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে ডেভিড ওয়ার্নার থাকবেন না এটা জানাই ছিল। তবে কেন্দ্রীয় চুক্তি থেকে মার্কাস স্টয়নিসের বাদ পড়া অবাক করার মতোই। অলরাউন্ডারকে বাদ দিয়েই ২০২৪-২৫ মৌসুমের কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

সাদা বলের ক্রিকেট অস্ট্রেলিয়া দলের নিয়মিত সদস্য স্টয়নিস। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপজয়ী সদস্যও তিনি। চুক্তি থেকে বাদ পড়লেও আগামী জুনে শুরু হতে চাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩৪ বছর বয়সী অলরাউন্ডারের জায়গা পাওয়ার সম্ভাবনা অবশ্য রয়েছে। স্টয়নিসের সঙ্গে গতবারের চুক্তি থেকে বাদ পড়েছেন অ্যাশটন অ্যাগার, মার্কাস হ্যারিস ও মাইকেল নেসার। আর টেস্টকে বিদায় বলা ওয়ার্নারের চুক্তিকে না থাকা অনুমেয়ই ছিল। এঁদের বাইরে দলের তারকা ক্রিকেটাররা চুক্তিতে আছেন।

স্টয়নিসের কপাল পোড়ার দিন ২৩ জনের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন নতুন চারজন। তাঁরা হচ্ছেন—জাভিয়ের বার্টলেট, নাথান এলিস, ম্যাট শর্ট ও অ্যারন হার্ড। এর মধ্যে বছরের শুরুতেই ওয়ানডে ও টি–টোয়েন্টি মিলিয়ে মাত্র ৩ ম্যাচ খেলেই নতুন চুক্তিতে জায়গা করে নিয়েছেন বার্টলেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারের ২ টি–টোয়েন্টি দিয়ে নিজের বোলিং শক্তি প্রদর্শন করেছেন এই পেসার। দুই ম্যাচে ৪টি করে উইকেট নিয়ে প্রতিপক্ষের ব্যাটিং অর্ডার ধসিয়ে দিয়েছেন তিনি।

চুক্তিতে জায়গা পাওয়া নতুনদের নিয়ে প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেছেন, আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতেই দুর্দান্ত পারফরম্যান্স করেছে ম্যাট, অ্যারন এবং জাভিয়ের। আন্তর্জাতিক অঙ্গনে তাদের পদার্পণটা দেখার মতো ছিল। তাদের উজ্জ্বল ভবিষ্যৎ আছে বলেই নির্বাচক প্যানেল চুক্তিতে অন্তর্ভুক্ত করেছে।

চুক্তিতে যাঁরা আছেন: প্যাট কামিন্স, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস লাবুশানে, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, টড মার্ফি, জাই রিচার্ডসন, ম্যাট শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা শন অ্যাবট, জেভিয়ের বার্টলেট, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া