শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

কেএনএফের ৩ সদস্যসহ গ্রেফতার ৪

বান্দরবান জেলা প্রতিনিধি
আপডেট : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
কেএনএফের ৩ সদস্যসহ গ্রেফতার ৪

বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবানসহ দেশজুড়ে আতঙ্ক সৃষ্টিকরা পাহাড়ী সন্ত্রাসী গোষ্ঠী কুচি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএফ) বিরুদ্ধে যৌথভাবে সাঁড়াশি অভিযান শুরু করেছে আইন প্রয়োগকারি সংস্থা। পরিস্থিতি মোকাবিলায় রুমা-থানচি উপজেলায় কেএনএফ এর লাগাতার সন্ত্রাসী কর্মকাণ্ড দমনে যুক্ত করা হয়েছে সাঁজোয়া যান। অভিযোনে থানচিতে কেএনএফ এর সক্রিয় ৩ সদস্যকে গ্রেফতার করেছে যৌথবাহিনী। এসময় ব্যাংক ডাকাতির সময় ব্যবহৃত এক গাড়িসহ ড্রাইভারকে গ্রেফতার করা হয়।

রোববার (৭ এপ্রিল) রাতে সশস্ত্র গোষ্ঠীর বিরুদ্ধে সমন্বিত অভিযান চালিয় তাদেরকে ক গ্রেফতার করা হয়।

বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন বলেন, রোববার গভীর রাতে রুমা থেকে কেএনএফ এর ৩ সদস্যকে ও থানচি থেকে যৌথবাহিনী অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করে। তাদের মধ্যে একজন ব্যাংক ডাকাতির সঙ্গে সরাসরি জড়িত। এছাড়াও ব্যাংক ডাকাতির কাজে ব্যবহৃত একটি গাড়িসহ ড্রাইভারকেও গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, উপজেলাগুলোতে উদ্ভূত পরিস্থিতিতে চলমান অভিযানের অংশ হিসেবে চারটি সাঁজোয়া যান (এপিসি) আনা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় তা আরও বাড়ানো হবে। চলমান পরিস্থিতি মোকাবিলায় এসব সাঁজোয়া যানগুলো রুমা-থানচি উপজেলায় ব্যবহার করা হবে।

এর আগে কেএনএফ নেতা চেওসিম বমকে (৫৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। গত শনিবার রাতে তাকে বান্দরবানের শহরতলি শ্যারণপাড়ার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানিয়েছে, তিনি কেএনএফের বান্দরবান জেলার প্রধান সমন্বয়কারী, কেন্দ্রীয় কমিটির সদস্য ও কেএনএফ প্রধান নাথান বমের ঘনিষ্ঠ।

উল্লেখ্য মঙ্গলবার (২ এপ্রিল) পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) শতাধিক অস্ত্রধারী রাত সাড়ে ৯টার দিকে এসে রুমা উপজেলার ইউএনও অফিসসংলগ্ন মসজিদ ও ব্যাংক ঘেরাও করে। তারা সোনালী ব্যাংকের টাকাসহ ডিউটিরত পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। তারা যাওয়ার সময় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকেও অপহরণ করে।

পরের দিন বুধবার (৩ এপ্রিল) থানচি উপজেলা শহরের সোনালী ও বাংলাদেশ কৃষি ব্যাংকের শাখায় ডাকাতি হয়।

রুমার ঘটনার পর যৌথ অভিযান চালিয়ে সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে অক্ষত অবস্থায় উদ্ধার করে র‌্যাব ও সেনাবাহিনী। এর পর কেএনএফের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের ঘোষণা দেয় আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে গতকাল রোববার বান্দরবান সদরে বিশেষ অভিযান চালিয়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) স্থানীয় প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেফতার করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া