রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

বান্দরবানে কেএনএফের প্রধান সমন্বয়ক গ্রেফতার

বান্দরবান জেলা প্রতিনিধি
আপডেট : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
বান্দরবানে কেএনএফের প্রধান সমন্বয়ক গ্রেফতার

বান্দরবান জেলা প্রতিনিধি : 

বান্দরবানে অভিযান চালিয়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

রোববার (৭ এপ্রিল) বিকাল সাড়ে ৩টায় বান্দরবান জেলা পরিষদের অডিটোরিয়ামে র‌্যাব-১৫-এর ক্যাম্প কমান্ডার লে. কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

আটক চেওসিম বম (৫৫) বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের ৬ নাম্বার ওয়ার্ড শারন পাড়া এলাকার মৃত রোয়াল খুব বমের ছেলে।

তিনি জানান, বান্দরবান জেলার মধ্যে প্রথম কুকি-চিন ন্যাশনাল ডেভলপমেন্ট অর্গানাইজেশান নামে একটি সংঘটন গঠন করা হয়েছিল। যেখান থেকে যাত্রা শুরু করে ধিরে ধিরে কেএনএফ বর্তমান অবস্থায় পৌঁছায়। সেই সংগঠনের প্রতিষ্ঠাতা সমন্বয়ক ছিলেন চেওসিম বম। তার বাড়িতে বসেই নাথান বম ও জঙ্গী নেতা শামীম মাহফুজের জঙ্গী প্রশিক্ষণের চুক্তি হয়। এছাড়া দীর্ঘদিন ধরে কেএনএফের জন্য সে টাকা সংগ্রহ করে আসছিল। আজ ভোরে সুয়ালক এলাকার একতলা একটি ভবনে অভিযান চালিয়ে ঘরের গোপন চৌকাট বক্স থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার দেয়া তথ্যের ভিত্তিতে দুটি এয়ার গান জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-র‌্যাব-১৫ উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ শরীফুল আহসান, কোম্পানি অধিনায়ক সিপিসি-৩ এর স্কোয়াড্রন লিডার তৌহিদুল মুবিন খান প্রমুখ।

এর আগে সকালে বান্দরবানে এক ব্রিফিংয়ে সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ সাংবাদিকদের জানিয়েছিলেন, কয়েকজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে।

সেনাপ্রধানের ওই বক্তব্যের পরপরই চেওশিম বমকে গ্রেফতারের তথ্য জানিয়েছে র‌্যাব। এ বিষয়ে বিস্তারিত জানাতে আজ রোববার বিকেল ৩টায় বান্দরবান কার্যালয়ে র‌্যাবের পক্ষ থেকে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

র‌্যাব বলছে— রোয়াল লিন বম (৫৫) এবং চেওশিম বম (৫৫) বান্দরবানে প্রথম কেএনএফ গঠন করে। তাদের সঙ্গে কেএনএফ প্রধান নাথান বমের আত্মীয়তার সম্পর্ক রয়েছে। জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যদের প্রশিক্ষণ দিতে জঙ্গি নেতা শামীম মাহফুজের সঙ্গে কেএনএফের যে চুক্তি হয়েছিল সেটি হয়েছিল চেওশিম বমের বাসায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া