শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

কেউ যাতে নিরাপত্তাহীনতায় না থাকি, শঙ্কার মধ্যে না থাকি : ড. ইউনূস

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
কেউ যাতে নিরাপত্তাহীনতায় না থাকি, শঙ্কার মধ্যে না থাকি : ড. ইউনূস

নিজস্ব প্রতিবেদক  : 

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, আমরা কেউ যাতে নিরাপত্তাহীনতায় না থাকি, শঙ্কার মধ্যে না থাকি।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে শ্রম আইন লঙ্ঘনের মামলায় জামিনের বিষয়ে শুনানি ও হাজিরা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

তিনি বলেন, দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি। এই নতুন বছর যাতে শান্তিপূর্ণ হয়। এই নতুন বছরে আমরা নিজেদের যেন নতুন করে আবিষ্কার করতে পারি। নতুন বছরে তরুণ সম্প্রদায়কে যাতে সুন্দর ভবিষ্যৎ গড়ার স্বপ্ন দেখাতে পারি। আমরা শান্তিময় পরিবেশে বসবাস করতে পারি। আমরা সব জাতিকে সামনে নিয়ে এগিয়ে যেতে পারি, সেটার জন্য সবাই মিলে একত্রে চেষ্টা করি, এটাই দেশবাসীর প্রতি আমার আবেদন। আমরা সুন্দর দেশ গড়ে তুলি, সুন্দরভাবে বাস করি, কেউ যাতে নিরাপত্তাহীনতায় না থাকি, শঙ্কার মধ্যে না থাকি। শঙ্কামুক্তভাবে জীবনযাপন করি, আইনের শাসনের মধ্যে জীবনযাপন করি।

তিনি আরও বলেন, আমরা এসব স্বপ্ন বাস্তবায়ন করতে চাই, যার যার মতো করে বিশেষ করে তরুণদের জীবনে যে স্বপ্ন আছে এবং আরও স্বপ্ন দেখবে।

বিভিন্ন মামলায় মাসে দুবার করে হাজিরা দিতে হচ্ছে আপনাকে এ বিষয়ে কিছু বলবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. মুহাম্মদ ইউনূস বলেন, আমার তো কিছু করার নেই, আদালতের আদেশ তো হাজির হতেই হবে।

এসময় সবাইকে ধন্যবাদও জানান তিনি।

এর আগে শ্রম আইন লঙ্ঘনের মামলায় দণ্ডপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ গ্রামীণ টেলিকমের চার শীর্ষ কর্মকর্তার জামিনের মেয়াদ বাড়িয়ে আদেশ দেন শ্রম আপিল ট্রাইব্যুনাল। আগামী ২৩ মে পর্যন্ত তাদের জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে। একই সঙ্গে এই মামলায় সাজার রায়ের বিরুদ্ধে ড. ইউনূসসহ চারজনের করা আপিল শুনানির জন্য আগামী ২৩ মে ঠিক করেছেন আদালত।

জামিনের মেয়াদ বাড়াতে এবং আপিল শুনানি মুলতবি চেয়ে ড. ইউনূসসহ চার কর্মকর্তার করা পৃথক আবেদনের শুনানি নিয়ে শ্রম আপিল ট্রাইব্যুনালের দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান এম এ আউয়াল মঙ্গলবার (১৬এপ্রির) বেলা সাড়ে ১১টার দিকে এ আদেশ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া