বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৬ অপরাহ্ন

কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস নাটোর স্টেশনে দাঁড়াবে

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস নাটোর স্টেশনে দাঁড়াবে
ফাইল ছবি

আগামী ১ সেপ্টেম্বর থেকে নাটোর স্টেশনে দাঁড়াবে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস। পঞ্চগড়-ঢাকা ও কুড়িগ্রাম-ঢাকা রেলপথে চলাচলকারি এ দুটি আন্তঃনগর ট্রেনের এতদিন নাটোরে স্টপেজ ছিল না।

অবশেষে দীর্ঘ অপেক্ষা, আলোচনা-সমালোচনার পর অবশেষে নাটোর রেলস্টেশনে কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের স্টপেজের অনুমোদন দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

 

আগামী ১ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। এতে প্রথমবারের মতো পঞ্চগড় এক্সপ্রেস এবং কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি নাটোর রেলস্টেশনে যাত্রাবিরতি করবে। এর আগে জেলার নলডাঙ্গা উপজেলার মাধনগর স্টেশনে যাত্রাবিরতি করত কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি।

রোববার (২৩ আগস্ট) রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেনডেন্ট (পশ্চিম) আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

আরও পড়ুন : সড়ক দুর্ঘটনায় মারা গেলেন সহকারি ট্রেন চালক তুষার

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নাটোর স্টেশনে ৭৯৪/৭৯৩ পঞ্চগড় এক্সপ্রেস ও ৭৯৮/৭৯৭ কুড়িগ্রাম এক্সপ্রেস এবং জয়পুরহাট স্টেশনে ৭৯৩/৭৯৪ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের অফিশিয়াল স্টপেজ দেয়া হয়েছে। যা আগামী ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

 

নাটোর রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী জানান, নাটোর স্টেশনে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের স্টপেজ সম্পর্কে এখনো অফিশিয়ালি জানানো হয়নি। তবে এ সংক্রান্ত চিঠিটি দেখেছেন।

 

এদিকে রেলপ্রশাসনের এই সিদ্ধান্তে যাত্রীরা খুশি। তারা আসন সংখ্যা বৃদ্ধির দাবি জানিয়েছেন।

 

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করেন। ট্রেনটিতে মাধনগর স্টেশনের জন্য ৫৩টি আসন বরাদ্দ ছিল। এর মধ্যে এসি চেয়ার বাথ খ-৩১-৩৩ পর্যন্ত ৩টি, স্নিগ্ধা চেয়ার এসি ১০টি ও শোভন চেয়ার ৪০টি আসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: