বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

কুলিয়ারচরে বিএনপির মিছিলে গুলিতে নিহত ২

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
কুলিয়ারচরে বিএনপির মিছিলে গুলিতে নিহত ২

নিজস্ব প্রতিবেদক : 

কিশোরগঞ্জের কুলিয়ারচরে অবরোধের সমর্থনে বিএনপির মিছিলে গুলি চালানো হয়। এতে দুইজন নিহত এবং অনেকে গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। এই ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে বিএনপির ডাকে চলমান তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিন এ ঘটনা ঘটেছে।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য (দপ্তরে সংযুক্ত) আব্দুস সাত্তার পাটোয়ারীও দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন ছয়সুতি ইউনিয়নের কাওসার মিয়ার ছেলে ছাত্রদল নেতা রেফায়েত উল্লাহ (২০) ও একই ইউনিয়নের মাধবদী এলাকার কাজল মিয়ার ছেলে কৃষক দল সভাপতি বিল্লাল মিয়া (৩০)।

বিএনপি নেতারা বলেন, আমাদের মিছিল ছিল খুবই শান্তিপূর্ণ। শান্তিপূর্ণ মিছিলে পুলিশ নির্বিচার গুলি ছোড়ে। পুলিশের গুলিতে রিফাত ও বিল্লাল নামে আমাদের দুইজন নেতা মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টার দিকে বিএনপি নেতাকর্মীরা ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়কর বাজরা, দ্বাড়িয়াকান্দি ও ছয়সুতী বাসস্ট্যান্ডে অবরোধ করে। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশের গুলিতে ছয়সুতী বাসস্ট্যান্ডে রিফাত নামের ওই ছাত্রদল নেতা গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

এ বিষয়ে বাজিতপুর জহিরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ওয়ার্ড মাস্টার রুখন উদ্দিন বলেন, কুলিয়ারচরে সংঘর্ষে শেফায়েত উল্লাহ নামে একজনের মরদেহ হাসপাতালে রয়েছে। তিনি বড় ছয়সূতি গ্রামের কাওসার মিয়ার ছেলে।

এ ঘটনায় পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ জানান, অবরোধকারীরা রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করলে পুলিশ তাদের সরানোর চেষ্টা করে। এ সময় তারা পুলিশের ওপর হামলা চালায়। এতে পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় ওসিসহ ১৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ছাড়া ছয়সূতি ইউনিয়নের কৃষক দলের সভাপতি বিল্লাল মিয়ার মৃত্যু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া