মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নিজেকে পরিবারকে দায়মুক্ত ঘোষণা করবেন ট্রাম্প! জাসদের হাসানুল হক ইনু করোনায় আক্রান্ত নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণ: বিচারক প্রত্যাহার আইটমে গানে অর্ধনগ্ন হবেন কাজল! নির্বাচনে হেরে কান ধরে পানিতে ডুব প্রার্থীর (ভিডিও) ববিতা আমন্ত্রণ পাননি চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে ফরিদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত  দুই মেয়েকে বিষ পান করিয়ে  মায়ের আত্মহত্যা ২৩ হাজার টাকার বিলে পৌনে দুই লাখ টাকা বখশিশ! আগামী ফেব্রুয়ারিতেই খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলামেলা ছবিতে সমালোচিত নুসরাত জাহান মানুষ যাতে হলে যায় সেই ব্যবস্থা করতে হবে: প্রধানমন্ত্রী বাউফলে দাবড়ে বেড়াচ্ছে ৬ চাকার দানব রাইমা-প্রিয়াংকা অভিনয় করলেন সমকামিতার গল্পে বিজয় মিছিলে খুন সদ্য জয়ী কাউন্সিলর ৫৪ পৌরসভায় বিজয়ী হয়ে মেয়র হলেন যারা শেষ পর্যন্ত হোয়াইট হাউস ছাড়ছেন ট্রাম্প! করোনার টিকা নিয়ে নরওয়েতে ২৩ জনের মৃত্যু সেলিম আল দীনের প্রয়াণ দিবস পালিত গৌরনদী পৌর নির্বাচনে আ’লীগ মেয়র প্রার্থীর প্রচারণা শুরু

কিছু কিছু গণপরিবহন ভাড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলছে না: কাদের

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ১২ আগস্ট, ২০২০
কিছু কিছু গণপরিবহন ভাড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলছে না: কাদের
ফাইল ছবি

কিছু কিছু গণপরিবহন করোনাকালের জন্য গৃহীত ব্যবস্থা হিসেবে সমন্বয় করা ভাড়া ও স্বাস্থ্যবিধি চলছে না বলে অভিযোগ পাওয়া যাচ্ছে, যা অত্যন্ত দুঃখজনক।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বুধবার (১২ আগস্ট) এ কথা বলেন।

এদিন সকালে নিজ বাসভবন থেকে সিলেট সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসি’র কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
সড়ক পরিবহন মন্ত্রী বলেন, অর্ধেক আসন খালি রাখার কথা থাকলেও অনেক পরিবহন তা প্রতিপালন করছে না। এ বিষয়ে মন্ত্রী আইন প্রয়োগকারী সংস্থা ও বিআরটিএকে অভিযুক্ত পরিবহনের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

উন্নয়ন প্রকল্প নির্ধারিত সময়ে শেষ না হলে সরকারের ব্যয় বেড়ে যায় উল্লেখ করে মন্ত্রী বলেন, সময় মতো নির্মাণকাজ শেষ করতে ব্যর্থ হওয়া ঠিকাদার এবং তদারককারী প্রকৌশলীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি স্বল্পসময়ে ভূমি অধিগ্রহণ বিষয়ক কার্যাদি সম্পাদনে জেলা প্রশাসকদের অধিকতর সক্রিয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন, ভূমি অধিগ্রহণে জটিলতা দেখা দিলে নির্ধারিত সময়ে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন বিলম্বিত হয়।

আরও পড়ুন : গণপরিবহনে ৬০ শতাংশ বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি

জেলা প্রশাসনের সাথে প্রকল্প এলাকার সড়ক প্রকৌশলীদের সমন্বয় বাড়ানোর পাশাপাশি এ সমস্যা সমাধানে প্রয়োজন হলে স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতা গ্রহণ করতে হবে।

প্রকৌশলীদের মাঠ পর্যায়ে চলমান সড়ক নির্মাণ ও সংস্কারকাজে নিবিড় তদারকি এবং পরিদর্শন বাড়ানোর পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ভবিষ্যতে পদোন্নতি ও পদায়নের ক্ষেত্রে জ্যেষ্ঠতার পাশাপাশি মাঠ পর্যায়ে প্রকল্প বাস্তবায়নের সক্ষমতা বিবেচনায় নেয়া হবে।

 


তিনি আরও বলেন, সিলেটবাসীর দীর্ঘ প্রত্যাশিত ঢাকা-সিলেট মহাসড়ক চারলেনে উন্নীতকরণ কাজ শিগগিরই শুরু হতে যাচ্ছে। এশীয় ডেভেলপমেন্ট ব্যাংক-এডিবি এ মহাসড়ক উন্নয়নে অর্থায়ন চূড়ান্ত করেছে।
সিলেট শহর থেকে বিমানবন্দর এবং কুমারগাঁও হতে বাদাঘাট হয়ে বিমানবন্দর পর্যন্ত সড়ক দু’টি চারলেনে উন্নীত করার কাজও শিগগিরই শুরু হতে যাচ্ছে।

ভিডিও কনফারেন্সে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শাহারিয়ার হোসেন, সিলেট সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহাসহ বিভিন্ন সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী এবং বিআরটিএ ও বিআরটিসি’র কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: