শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:৪১ অপরাহ্ন

কলম যখন স্যানিটাইজার

যোগাযোগ ডেস্ক
আপডেট : রবিবার, ২৬ জুলাই, ২০২০

করোনাভাইরাসে সংক্রমণ থেকে বাঁচতে সবচেয়ে কার্যকরী জিনিস হলো স্যানিটাইজার। বার বার সাবান দিয়ে হাত ধোয়াটা অনেকের জন্যই সমস্যা। হাত ধুতে সাবানের সাথে লাগে পর্যাপ্ত পানি। কিন্তু স্যানিটাইজার একবার হাতে মেখে নিলেই হলো।

এ কারণে বিশ্বজুড়ে বাজারে এসেছে একাধিক নতুন ধরনের স্যানিটাইজার। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ভাইরাস রোধ করতে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই স্যানিটাইজার। আর সেই কথা মাথাতে রেখেই এবার ভারতের লখনউয়ের বাজারে এসেছে ‘স্যানিটাইজার পেন’। যার ফলে সুবিধা হচ্ছে মানুষের। আর দামও খুব একটা বেশি নয় এই পেনের।

এই মুহূর্তে স্যানিটাইজারের চাহিদা বেড়েছে বিপুল ভাবে। একাধিক দোকানে শেষ হয়ে গেছে এই সকল স্যানিটাইজার। আর সেই বিষয় মাথাতে রেখেই লখনউ এর বাজারে ছেয়ে গেছে এই স্যানিটাইজার পেন। যেখানে একাধারে লেখা যেমন যাবে। তার সঙ্গে স্যানিটাইজিং এর সুবিধাও পাওয়া যাবে।

 

স্যানিটাইজার পেন প্রস্তুতকারক কম্পানির কর্ণধার ড. ফারাজ হাসান জানিয়েছেন, আগে এই স্যানিটাইজারের এত গুরুত্ব ছিল না। কিন্তু আজ এটি অত্যন্ত প্রয়োজনীয় একটি দ্রব্য। আর সকলের চাহিদা আলাদা হয়ে থাকে। আর সেই কারণেই তারা একাধিক বিভিন্ন ধরনের স্যানিটাইজার নিয়ে এসেছেন। যার মধ্যে রয়েছে স্যানিটাইজিং পেনও।

 

এই কলম শিক্ষার্থী থেকে শুরু করে অফিস কর্মী সকলকে সুরক্ষিত রাখতে পারবে। এর সাহায্যে লেখার সঙ্গে সঙ্গে হাত পরিস্কার করাও সহজ হবে। এছাড়া আরো বেশ কিছু ধরনের স্যানিটাইজার তারা নিয়ে এসেছেন। যার ফলে সুবিধা হবে মানুষের। আর তা দীর্ঘক্ষণ মানুষকে জীবাণু থেকে সুরক্ষা দেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: