রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন

করোনায় আরো ৩৭ জনের মৃত্যু আক্রান্ত শনাক্ত ২৭৭২

স্টাফ রিপোর্টার
আপডেট : সোমবার, ২৭ জুলাই, ২০২০
ডা: নাসিমা সুলতানা

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় প্রাণ গেছে আরও ৩৭ জনের। এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেলেন দুই হাজার ৯৬৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মিলেছে আরও দুই হাজার ৭৭২ জনের মধ্যে। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন দুই লাখ ২৬ হাজার ২২৫।

করোনাভাইরাস বিষয়ে আজ সোমবার (২৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের অনলাইন বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, ২১টি আরটি-পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১২ হাজার ৫৪৪টি। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা সংগৃহীত হয়েছে ১১ লাখ ২৪ হাজার ৪১৭টি। আগের দিনেরসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৫৯টি। এসব নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ এসেছে ২ হাজার ৭৭২ জনের।

এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৮০১ জন। এ নিয়ে মোট ১ লাখ ২৫ হাজার ৬৮৩ জন রোগী সুস্থ হলেন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারীতে পরিণত হয়েছে। বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে ৫০ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার বাড়ে খুব দ্রুত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: