বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

করোনায় আরও ৩৪ জনের মৃত্যু শনাক্ত ২৪৮৭

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ৯ আগস্ট, ২০২০
করোনায় আরও ৩৪ জনের মৃত্যু শনাক্ত ২৪৮৭

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৪ জন। এ নিয়ে মোটা মারা গেলেন তিন হাজার ৩৯৯ জন।
একই সময়ে ১০ হাজার ৭৫৯টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৪৮৭ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ১২ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দুই লাখ ৫৭ হাজার ৬০০ জনে দাঁড়াল।

রোববার (৯ আগস্ট) দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৪৮৭ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন দুই লাখ ৫৭ হাজার ৬০০ জন। মারা গেছেন আরও ৩৪ জন। তাদের মধ্যে ৩১ জন পুরুষ ও তিন জন নারী।

আরও পড়ুন : করোনা ভ্যাকসিন উৎপাদনে সক্ষম দেশের ওষুধ শিল্প

বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, চার জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে ও একজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে। দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন তিন হাজার ৩৯৯ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৭৬৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৪৮ হাজার ৩৭০ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১২ লাখ ৬০ হাজার ৩১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৪৪ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬০ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩২ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া