বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১২:৩১ পূর্বাহ্ন

করোনার মধ্যেও ওয়ারেন বাফেটের এ্যাপেল শেয়ারের আয় ৪০ বিলিয়ন ডলার

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : রবিবার, ১৯ জুলাই, ২০২০
ওয়ারেন বাফেটে

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারির মধ্যেও ওয়ারেন বাফেটের এ্যাপেল শেয়ার আয় হয়েছে ৪০ বিলিয়ন ডলার। মার্কিন এই ধনকুবের উদ্যোক্তার কোম্পানির পোর্টফোলিওতে স্ফীতি ঘটেছে ৪৩ শতাংশ।- ইনভেস্টোপেডিয়া/ফক্স

গত মার্চ থেকে কোভিড মন্দার মধ্যে ওয়ারেন বাফেটের বার্কশায়ার প্রযুক্তি কোম্পানি এ্যাপেলের আড়াই’শ মিলিয়ন শেয়ারের মালিক হয়েছে। গত ২৩ মার্চের পর এ্যাপেলের শেয়ার মূল্য ছিল ২২৯.২৪ ডলার এবং কয়েক মাসের মধ্যে গত ১৫ জুলাই তা উঠে যায় ৩৯০.৯০ ডলারে। শেয়ার প্রতি মূল্য বাড়ে ১৬৬ ডলার যা ৬৮ শতাংশ মূল্যস্ফীতির সমান।

২০১৬ সালে বার্কশায়ার প্রথম এ্যাপেলের শেয়ার ক্রয় করে। প্রতি শেয়ার ১৪১ ডলার দরে ৩৫ বিলিয়ন ডলারের শেয়ার কেনে বার্কশায়ার। গত শুক্রবার এই শেয়ারের মূল্য দাঁড়িয়েছে ৯৬.৬ বিলিয়ন ডলার। কোভিডের কারণে এ্যাপেল তার স্টোরগুলো বন্ধ করে দিতে বাধ্য হয়। চীনে এ্যাপেলের সবচেয়ে বড় কারখানাটি বন্ধ হয়ে যায়।

এ্যাপেলের কারখানাটি চীনে পুনরায় খুলেছে। খুলেছে যুক্তরাষ্ট্রের বেশ কিছু আউটলেটও। কিন্তু কোভিডের দ্বিতীয় দফা প্রার্দুভাবে যুক্তরাষ্ট্রের বেশ কিছু আউটলেট বন্ধ হয়ে গেছে। কিন্তু ওয়ারেন বাফেটের কোম্পানি বার্কশায়ার শেয়ার হাত বদলের জন্য যা করার তা করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: