রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১০:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সারাদেশে চলছে ৫ হাজার সেতুর কাজ বগুড়ায় ভোট গণনার সময় হামলা: বিজিবির গুলিতে নিহত ৪ ওমিক্রনে প্রথম মৃত্যু যুক্তরাজ্যে নভেম্বরের সেরা ক্রিকেটার হলেন ওয়ার্নার পঞ্চগড়ে ভালো সড়ক সবচেয়ে বেশি বিজয় দিবসে প্রাথমিকে ওড়ানো যাবে না পুরোনো পতাকা ভবিষ্যতে পিছা মার্কা আনমু- নৌকা মার্কা আনমু না বৈরী আবহাওয়ায় দৌলতদিয়ায় গাড়ির দীর্ঘ সারি ঘূর্ণিঝড় জাওয়াদ নিয়ে সর্বশেষ বিজ্ঞপ্তি দিনভর বৃষ্টিতে গণপরিবহন সংকট : ভোগান্তি উড়াল সড়ক অনুমোদন : হাওরে আনন্দের বন্যা ফের করোনার কেন্দ্র হয়ে উঠেছে ইউরোপ টঙ্গী পার হতেই লাগছে ঘণ্টার পর ঘণ্টা ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে সচেতনতা বাড়াতে নাটক কেরামতি দেখাতে গিয়ে করুণ মৃত্যু (ভিডিও) এবার এসএসসি ও সমমান পরীক্ষার্থী ২২ লাখ ২৭ হাজার ঢাকায় সিটিং সার্ভিস চললেই ব্যবস্থা উন্নত হচ্ছে পুরাতন রেলপথগুলো : রেলমন্ত্রী বুড়িগঙ্গা ‘টেমস’ হবে কবে? ১১ আগস্ট থেকে গণপরিবহন চলবে

কমলাপুর রেল স্টেশন লোকে লোকারণ্য

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
কমলাপুর রেল স্টেশন লোকে লোকারণ্য
কমলাপুর রেল স্টেশন লোকে লোকারণ্য

ঈদুল আযহা উদযাপন করতে রাজধানী ছাড়ছে লাখো মানুষ। আজ কমলাপুর রেল স্টেশনে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। লোকে লোকারণ্য হয়ে পড়েছে স্টেশন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, অনলাইনে টিকেট কাটার সুবিধার ফলে এবার যাত্রীদের ভোগান্তি অনেকটাই কমেছে। ফলে যারা টিকিট কিনেছেন কেবল মাত্র তারাই স্টেশনে এসে নির্ধারিত ট্রেনের যাত্রা করতে পারছেন। যারা অনলাইনে টিকিট পাননি, তাদের স্টেশনে ঢুকতে দেওয়া হচ্ছে না। আর এক সিট ফাঁকা রেখে রেখে যাত্রী পরিবহনের বিষয়টিও মানা হচ্ছে গুরুত্বের সঙ্গে।

রেলওয়ে কতৃপক্ষ আরো জানিয়েছে, স্টেশনের প্রবেশ পথে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে এবং মুখে মাস্ক নিশ্চিত করে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে।

টিকেট ছাড়া কাউকে ভেতরে ঢুকতে না দিলেও মঙ্গলবার ভোর থেকে স্টেশনে লাখো মানুষের ভিড় জমেছে। স্টেশন কতৃপক্ষ বারবার স্বাস্থ্যবিধি মানার কথা বলছে। কিন্তু কে শুনে কার কথা। স্টেশন চত্বরে লাখো মানুষের ভিড়। ৭০ বছরের বৃদ্ধ থেকে শুরু করে শিশুসহ অসংখ্য নারী-পুরুষ ল্যাগেজ, ট্রলিব্যাগ ও বস্তা নিয়ে প্রবেশ করছেন স্টেশন কম্পাউন্ডে। অপরদিকে কমিউটার (লোকাল) ট্রেনের টিকিটের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন নারী-পুরুষ।

এছাড়া যারা অনলাইনে আন্তঃনগর ট্রেনের টিকিট কেটেছিলেন ভিড়ের কারণে তারাও সামনে এগুতে পারছিলেন না। মানুষের ভিড় ও পরিস্থিতি সামাল দিতে এক পর্যায়ে রেলস্টেশনের কর্মকর্তা-কর্মচারীরা র‌্যাব ও পুলিশের সহায়তায় চেকপোস্টের মতো ব্যারিকেড বসিয়ে টিকিট আছে কিনা তা দেখেই তবে ভেতরে প্রবেশ করান।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার গণমাধ্যমকে জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী ঈদে সামনে রেখে নিরাপদ রেল ভ্রমণ উপহার দিতে কাজ করে যাচ্ছি। গত তিনদিন ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটেনি। সময়মতো ট্রেন স্টেশনে আসছে, স্টেশন ছেড়ে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: