শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

কবে মাঠে ফিরবেন নেইমার, জানালেন কোচ

স্পোর্টস ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
কবে মাঠে ফিরবেন নেইমার, জানালেন কোচ

স্পোর্টস ডেস্ক : 

ভক্তদের অপেক্ষা যেন ফুরোচ্ছেই না। ব্রাজিলের সবচেয়ে বড় তারকা তিনি। কিন্তু মাঠের ফুটবলের নান্দনিকতার বদলে মাঠের বাইরেই অনেকটা সময় পার করেছেন নেইমার জুনিয়র। প্রজন্মের অন্যতম মেধাবী এই ফুটবলারের ক্যারিয়ারের বেশিরভাগ সময় পার হয়েছে হাসপাতালের বেডে।

এবারের কোপা আমেরিকায় নেইমার থাকছেন না সেটা নিশ্চিত ছিল আগেই। তবুও নামটা যেহেতু নেইমার, তাকে নিয়ে আগ্রহ থাকবে এটাই খুব স্বাভাবিক। ব্রাজিলিয়ান এই তারকা মাঠের বাইরে দীর্ঘদিন ধরে। কবে নাগাদ ফিরবেন তাও অস্পষ্ট। সম্প্রতি সৌদি লিগ জেতার পর আল-হিলালের জার্সিতে দেখা গিয়েছে তাকে। এটুকুই ছিল নেইমার কেন্দ্রিক খবর।

এবার অবশ্য নেইমারের দেখা পায়নি ফুটবল দুনিয়া। কোপা আমেরিকার দলে ডাক পাননি। ব্যস্ত আছেন রিহ্যাব নিয়ে। এরইমাঝে নেইমারের ক্লাব আল-হিলালের কোচ হোর্হে জেসুস দুঃসংবাদই দিলেন ব্রাজিল ভক্তদের জন্য।

সৌদি আরবের রাজধানী রিয়াদে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জেসুস বলেছেন, আমি যত দূর জানি, নেইমারকে সেরে ওঠার জন্য যে সময় দেওয়া হয়েছে এবং এ ধরনের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে যে সময় লাগে, সেটা কমপক্ষে ১০ থেকে ১১ মাস। আমরা যদি হিসাব করি, তাহলে প্রাক–মৌসুমের প্রস্তুতি থেকে পাওয়া যাবে না তাকে।

কোচের বক্তব্য থেকে এটা পরিষ্কার, চলতি মৌসুম তো বটেই। আগামী মৌসুমের শুরুতেও নেইমার জুনিয়রকে পাওয়া নিয়ে আছে সন্দেহ। যার অর্থ, এই মৌসুম এখানেই শেষ তার জন্য। যেখানে পুরো মৌসুমে আল হিলালের হয়ে নেইমার খেলেছেন মাত্র ৫ ম্যাচ।

এর আগে। হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার কারণে গত বছরের নভেম্বর মাসে নেইমারের অস্ত্রোপচার হয়। এরপর ডিসেম্বরে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার কোপা আমেরিকায় নেইমারের খেলার সম্ভাবনা নাকচ করে দেন। গত ফেব্রুয়ারিতে আল হিলালে যোগ দেন নেইমার। ক্লাবের অধীনেই ফিটনেস ফিরে পেতে কাজ চালিয়ে যাচ্ছেন নেইমার।

পিএসজি থেকে গত আগস্টে দুই বছরের চুক্তিতে আল হিলালে নাম লেখান নেইমার। চোটে পড়ার আগে ক্লাবটির হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেন ৩২ বছর বয়সী এই ফুটবলার। তাকে ছাড়াই ৩৪ ম্যাচ অপরাজিত থেকে সৌদি প্রো লিগের শিরোপা জিতেছে আল হিলাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া