শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

কক্সবাজারে পাহাড়ধসে নিহত ২

কক্সবাজার জেলা প্রতিনিধি
আপডেট : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪
কক্সবাজারে পাহাড়ধসে নিহত ২

কক্সবাজার জেলা প্রতিনিধি : 

কক্সবাজারে ভারী বর্ষণে পুরো পর্যটন শহর পানিতে তলিয়ে গেছে। বৃষ্টির তীব্রতায় পাহাড়ধসে নারী ও শিশুর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) ভোরে শহরের সিকদার পাড়া ও পূর্ব পল্যান কাটা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, শহরের ৬নং ওয়ার্ডের এবিসি ঘোনার দক্ষিণ পল্লানিয়াকাটা এলাকার মোহাম্মদ করিমের স্ত্রী জমিলা বেগম (৩০) ও ৭ নম্বর ওয়ার্ডের সিকদার বাজার এলাকার সাইফুলের ছেলে নাজমুল হাসান (৬)।

কক্সবাজার সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

জমিলা বেগমের স্বামী করিম জানান, সকাল ৬টার দিকে ঘুম থেকে উঠেই নাস্তা খাওয়ার প্রস্তুতি নিচ্ছিল পরিবারের সবাই। এসময় আচমকা পাহাড়ের কাদা মাটি বসত ঘরে পড়লে তাতে চাপা পড়ে জমিলা। তাকে স্থানীয়রা উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মেয়র মাহবুবুর রহমান চৌধুরী স্থানীয়দের বরাতে জানান, বুধবার রাতে থেমে থেমে হালকা বৃষ্টি হচ্ছিল। তবে রাত ৩টা থেকে শুরু হয় টানা ভারী বর্ষণ। প্রায় ৪ ঘণ্টা চলে এ বৃষ্টি। টানা বর্ষণে পর্যটন জোনসহ পৌরসভার প্রায় এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে পাহাড়ধসের ঘটনা ঘটে।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক অফিসার ডাক্তার আশিকুর রহমান বলেন, কক্সবাজার ভারী বৃষ্টির কারণে পাহাড় ধসে দুইজনের মৃত্যু হয়েছে। তার মধ্যে এক শিশু ও নারী রয়েছে। তাদের মরদেহ মর্গে রাখা হয়েছে।

ওসি রকিবুজ্জামান বলেন, কক্সবাজারে শহরের বেশ কয়েকটি এলাকায় পাহাড় ধসে এই পর্যন্ত দুইজনের মৃত্যু সংবাদ শুনেছি। ঘটনার পর পাহাড় ধস এলাকা পরিদর্শন করেছে কক্সবাজার ফায়ার সার্ভিস। এসময় পাহাড় ধসে ২ জন নিহতের খবর নিশ্চিত করেন ফায়ার সার্ভিস কর্মকর্তা।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুল হান্নান জানান, আজ সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত কক্সবাজারে ৯৪ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া