শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৮ পূর্বাহ্ন

‘ওরা ১১ জন’ চ্যানেল আই আর্কাইভে অন্তর্ভূক্তি চুক্তিপত্র হস্তান্তর

রিপোর্টারের নাম
আপডেট : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
‘ওরা ১১ জন’ চ্যানেল আই আর্কাইভে অন্তর্ভূক্তি চুক্তিপত্র হস্তান্তর

স্বাধীন বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ এর মুক্তির ৫০ বছরপূর্তি এবং চ্যানেল আইতে প্রদর্শন ও আর্কাইভে অন্তর্ভুক্তি উপলক্ষে বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে চ্যানেল আই কার্যালয়ে এক চুক্তিপত্র হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রযোজক মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা চুক্তিপত্রটি হস্তান্তর করেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের কাছে। এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. শামীম রেজা, আনন্দ আলো’র সম্পাদক রেজানুর রহমান এবং চিত্রনায়িকা অঞ্জনা। এই চুক্তির ফলে ঐতিহাসিক এই চলচ্চিত্রটি এখন বাংলাদেশের সবচাইতে বড় দুর্লভ চলচ্চিত্রের আর্কাইভ চ্যানেল আই আর্কাইভে অন্তর্ভূক্ত হলো। চুক্তিপত্র হস্তান্তর অনুষ্ঠান শেষে দুপুর ১২:৩০ মিনিটে দিলরুবা সাথী’র উপস্থাপনায় ফ্রেশ-প্রিমিয়াম টি তারকাকথন-এর বিশেষ পর্বে অংশ নেন ওরা ১১জন-এর প্রযোজক মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা, চিত্রনায়িকা অঞ্জনা, ড. শামীম রেজা এবং চিত্রপরিচালক সোহানুর রহমান সোহান। অতিথিরা এই অনুষ্ঠানে ওরা ১১ জন নির্মাণের পেছনের অনেক অনেক গল্প তুলে ধরেন।

উল্লেখ্য, চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’ এর চ্যানেল আই আর্কাইভে অন্তর্ভূক্তি এবং মুক্তির ৫০ বছরপূর্তি উপলক্ষে ১১ আগস্ট দিনব্যাপী ছিল চ্যানেল আই-এর পর্দায় নানা আয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: