বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

এভারটনকে হারিয়ে শীর্ষে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
এভারটনকে হারিয়ে শীর্ষে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক : 

সবশেষ ছয় ম্যাচে একটি জয় আর ঘরের মাঠে সবশেষ তিন ম্যাচ ড্র করায় ইংলিশ প্রিমিয়ার লিগে পাঁচে নেমে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। তবে গতবারের ট্রেবলজয়ীরা ফের নিজেদের সেরা ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছে। বুধবার (২৭ ডিসেম্বর) এভারটনকে উড়িয়ে পেয়েছে ৩-১ গোলের এক জয়, একই সঙ্গে শীর্ষে চারেও ফিরেছে পেপ গার্দিওলার দল।

২৯ মিনিটে বাঁ দিক থেকে ম্যাকনিলের পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে ঠাণ্ডা মাথায় নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ মিডফিল্ডার জ্যাক হ্যারিসন।

দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় সিটি। ৫৩ মিনিটে দলকে সমতায় ফেরান ফিল ফোডেন। সিলভার পাস পেয়ে অনেক দূর থেকে বুলেট গতির কোনাকুনি শটে কাছের পোস্ট ঘেঁষে বল জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার। এরপর এভারটন মিডফিল্ডার আমাদু ওনানার হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে সিটিকে এগিয়ে নেন আলভারেজ।

নিজেদের ভুলে ৮৬তম মিনিটে তৃতীয় গোলটি হজম করে এভারটন। বল ক্লিয়ার করতে ডি-বক্সের বাঁ দিকে বাইরে বেরিয়ে গেলেও ঠিকমতো শট নিতে পারেননি পিকফোর্ড। বল যায় ডিফেন্ডার ব্রানথোয়েটের পায়ে, কিন্তু তিনিও পারেননি দলকে বিপদমুক্ত করতে। তার থেকে বল কেড়ে নিয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ মিডফিল্ডার সিলভা।

১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান এখন টেবিলের চারে। সমান ম্যাচ খেলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের চেয়ে ১ পয়েন্ট পিছিয়ে টটেনহ্যাম হটস্পার। টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে এখনও ৫ পয়েন্ট পিছিয়ে আছে সিটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া