বুধবার, ২২ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশ ও জনগণের কল্যাণে কাজ করুন: বৌদ্ধ নেতাদের রাষ্ট্রপতি সাংবাদিকরা সহায়তা করলে আদালতে মামলা কমবে : প্রধান বিচারপতি গণতন্ত্রের জন্য যে দেশ স্বাধীন হয়েছে, সে দেশে এখন আর গণতন্ত্র নেই : শামসুজ্জামান দুদু লু এলেন, ভাবলাম সম্পর্ক ভালো করতে চায় কিন্তু নিশিরাতে স্যাংশন দিলো: কাদের ১ মিনিটের ‘ঝড়’ তুললেন মাহি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের আম্পায়ার বাংলাদেশি সৈকত অবাধ্য পর্যটক সামলাতে দেওয়াল তুলছে জাপান হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ গঠনে কারিগরি শিক্ষার বিকল্প নেই : স্পিকার নির্বাচনে জিতে দুধ দিয়ে গোসল করলেন চেয়ারম্যান!

একযোগে ৩০০ ক্রু অসুস্থ, বাতিল ৮৬ ফ্লাইট

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : বুধবার, ৮ মে, ২০২৪
একযোগে ৩০০ ক্রু অসুস্থ, বাতিল ৮৬ ফ্লাইট

আন্তর্জাতিক ডেস্ক : 

প্রায় ৩০০ সিনিয়র কেবিন ক্রু শেষ মুহূর্তে ফোন করে জানালেন তারা অসুস্থ। এরপর ফোন বন্ধ করে রেখছেন তারা। ক্রু’রা এমন গণহারে ছুটি নেওয়ায় লোকবল সংকটে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক অন্তত ৮৬টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

বুধবার (৮ মে) এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি সূত্র জানিয়েছে, কেবিন ক্রুরা গণহারে অসুস্থতার ছুটি নেওয়ায় সংকট দেখা দেয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

খবরে বলা হয়েছে, সব মিলিয়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৩০০ জ্যেষ্ঠ কেবিন ক্রু তাদের ফ্লাইট উড্ডয়নের অল্প সময় আগে অসুস্থতার কথা জানিয়ে ছুটির আবেদন করেন এবং তারপর মোবাইল ফোন বন্ধ করে দেন। মূলত নতুন নিয়োগ শর্তের কারণে এই ক্রুরা আন্দোলনের অংশ হিসেবে শেষ মুহূর্তে কাজ থেকে সরে এসেছেন।

ভারতের শিল্পগোষ্ঠী টাটার মালিকানাধীন এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের এক মুখপাত্র বলেছেন, রাত থেকে আমরা একদল কেবিন ক্রুর কাছ থেকে তাদের অসুস্থতা সংবাদ পেতে শুরু করি। আর এ কারণে ফ্লাইট বাতিল বা বিলম্বের ঘটনা ঘটে।

ওই মুখপাত্র আরও বলেন, আমরা ক্রুদের সঙ্গে যোগাযোগ করে বোঝার চেষ্টা করছি কেন এমনটা হয়েছে। আমরা এই বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নিয়ে—এই কারণে সৃষ্ট যাত্রীদের অসুবিধা দূর করার যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা আমাদের যাত্রীদের কাছে এই অপ্রত্যাশিত ব্যাঘাতের জন্য আন্তরিকভাবে ক্ষমা চাইছি।

আন্দোলনকারীরা জানিয়েছেন, এয়ার ইন্ডিয়া টাটা গ্রুপের অধীনে চলে যাওয়ার পর থেকেই চাকরি নিয়ে বৈষম্যের শিকার হচ্ছেন তাঁরা। একটি নির্দিষ্ট পোস্টের জন্য সাক্ষাৎকার দেওয়ার পরও সেই পোস্টের তুলনায় নিচু সারির পোস্টে কাজ করতে দেওয়া হচ্ছে তাদের। তাঁরা আরও অভিযোগ করেছেন, আগে যে ভর্তুকি প্যাকেজ ছিল সেগুলো থেকে হয় সুযোগ-সুবিধা কমিয়ে দেওয়া হয়েছে নয়তো বাতিল করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া