রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

একই দিনে জন্ম বাবা-মা ও ৭ সন্তানের!

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
একই দিনে জন্ম বাবা-মা ও ৭ সন্তানের!

আন্তর্জাতিক ডেস্ক : 

মা-বাবাসহ একই পরিবারের ৯ সদস্যের জন্মদিন একই দিনে। দিনটি হলো ১ আগস্ট। অবিশ্বাস্য ও বিরল ঘটনার জন্যই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠেছে তাদের। ৯ জনই স্বাভাবিকভাবেই ১ আগস্ট জন্ম নিয়েছেন। কোনও সন্তানের জন্মই সিজারের মাধ্যমে এগিয়ে কিংবা পিছিয়ে করা হয়নি। দুই জনের জন্মদিনে বিয়ের পিড়িতে বসেছিলেন তারা। দুই জোড়া যমজ সন্তানের জন্মও হয়েছিল একই দিনে।

পাকিস্তানের লারকানা প্রদেশে বিরল এই ঘটনাটি ঘটে। তার মাঙ্গি জনগোষ্ঠীর বাসিন্দা। পরিবারটির সবচেয়ে বড় যিনি, তার নাম আমির আলি। তার স্ত্রীর নাম খুদিজা। দুজনেরই জন্ম ১ আগস্ট। শুধু তাই নয়, একই দিনে বিয়ে সেরেছিলেন তারা। ১৯৯১ সালের ১ আগস্ট চারহাত এক হয় আমির-খুদিজার। ঠিক বিয়ের ৩৬৫তম দিনে জন্ম নেয় তাদের বড় মেয়ে সিন্ধু। তখনও তারা বুঝে উঠেনি আসলে কী ঘটতে যাচ্ছে তাদের পরিবারে।

প্রথম সন্তানের পাঁচ বছর পর জন্ম হয় সসুই এবং স্বপ্না নামে দুই যমজ বোনের। আম্মর এবং আহমার নামে দুই যমজ ভাইয়ের জন্ম হয় ২০০৩ সালে। আমের এবং আকবর নামে আরও দুই সদস্য আসে পরিবারে, সবাই একই দিনে।

আমির জানিয়েছেন, তাদের সব সন্তানরাই একেবারে স্বাভাবিকভাবেই ১ আগস্ট জন্ম নিয়েছে। কোনও সন্তানের জন্মই সিজারের মাধ্যমে এগিয়ে কিংবা পিছিয়ে আনা হয়নি। এই ঘটনাকে আল্লাহর রহমত বলে মনে করেন তিনি।

গিনেস বুকের তরফে জানানো হয়েছে, একই দিনে একই পরিবারের সর্বোচ্চ সংখ্যক সদস্য জন্মানোর রেকর্ড এটি। এর আগে এই রেকর্ড ছিল মাঙ্গির ৭টি শিশুর। ৭ ভাই-বোনই একই দিনে পৃথিবীতে এসেছিল। তার আগে এই রেকর্ড ছিল যুক্তরাষ্ট্রের কামিন্স পরিবারের। ওই পরিবারের ৫ সদস্যের জন্ম হয়েছিল ১৯৫২ থেকে ১৯৬৬ সালের মধ্যে ২০ ফেব্রুয়ারি।

বেশিরভাগ মানুষের কাছেই জন্মদিন একটি বিশেষ দিন। বন্ধুবান্ধব, সঙ্গী, আত্মীয়-পরিজনদের সঙ্গে মিলে দিনটি উদযাপন করতে ভালবাসেন অনেকে। আর যদি পরিবারের আরও একজনের জন্মদিন হয় একই দিনে, তাহলে তো সোনায় সোহাগা। কিন্তু ভাবুন তো কী রকম উচ্ছ্বাস দেখা দিতে পারে যখন ৯ সদস্যের পরিবারের সবার জন্মদিন একই দিন হয়। সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস, এনডিটিভি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া