বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশ ও জনগণের কল্যাণে কাজ করুন: বৌদ্ধ নেতাদের রাষ্ট্রপতি সাংবাদিকরা সহায়তা করলে আদালতে মামলা কমবে : প্রধান বিচারপতি গণতন্ত্রের জন্য যে দেশ স্বাধীন হয়েছে, সে দেশে এখন আর গণতন্ত্র নেই : শামসুজ্জামান দুদু লু এলেন, ভাবলাম সম্পর্ক ভালো করতে চায় কিন্তু নিশিরাতে স্যাংশন দিলো: কাদের ১ মিনিটের ‘ঝড়’ তুললেন মাহি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের আম্পায়ার বাংলাদেশি সৈকত অবাধ্য পর্যটক সামলাতে দেওয়াল তুলছে জাপান হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ গঠনে কারিগরি শিক্ষার বিকল্প নেই : স্পিকার নির্বাচনে জিতে দুধ দিয়ে গোসল করলেন চেয়ারম্যান!

উবারের পরিবহন সেবা চালু হলো নৌপথেও

যোগাযোগ ডেস্ক
আপডেট : সোমবার, ৩ আগস্ট, ২০২০
উবারের পরিবহন সেবা চালু হলো নৌপথেও
সংগৃহীত ছবি

বহুজাতিক জনপ্রিয় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার লন্ডনের টেমস নদীতে চালু করেছে বোট সার্ভিস। বৈশ্বিক মহামারি করোনা দীর্ঘায়িত হওয়ায় যুক্তরাজ্যের সরকার আস্তে আস্তে অর্থনীতি সচল করতে জনসাধারণের চলাচল কিছুটা শিথিল করার উদ্যোগ নিয়েছে।

যে সুযোগ কাজে লাগাতেই উবারের এ উদ্যোগ। টেমস নদীতে দ্রুত গতির নৌপরিবহন সেবা দেয়া প্রতিষ্ঠান টেমস ক্লিপারের সঙ্গে যৌথভাবে উবার বোট চালু হয়েছে।

আরও পড়ুন : মালয়েশিয়ায় সাগরে ঝাঁপ দিয়ে নিখোঁজ ২৪ রোহিঙ্গা

২০ সিটের বিলাসবহুল নৌযান, যেখানে আরামদায়ক আলাদা আলাদা বসার চেয়ার পাবেন যাত্রীরা। যা করোনা মহামারিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে সহায়ক।
আছে টেলিভিশন মনিটর, এমনকি হালকা নাস্তা, পানীয়ের জন্য গোছানো সুন্দর কাউন্টার। বহুজাতিক জনপ্রিয় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার লন্ডনের টেমস নদীতে চালু করেছে এমন বোট সার্ভিস।

মোট ২৩ উবারবোট লন্ডনের বিভিন্ন রুটে চলাচল করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। বোটের কর্মীদের পিপিই ও সুরক্ষা সামগ্রীর ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি যাত্রীদের বসতে হবে দূরত্ব বজায় রেখে এবং মানতে হবে ফেস মাস্ক পরার নির্দেশ।
যাত্রীরা অ্যাপ ব্যবহারের পাশাপাশি সরাসরি উবার বোটের টিকিট কাটতে পারবেন।

গতমাসে উবার যুক্তরাজ্যের আদালতে তার শ্রমিকদের অধিকার লঙ্ঘন ইস্যুতে নিজেদের অবস্থান তুলে ধরেছে। প্রতিষ্ঠানটি চলতি বছরই বিষয়টির সুরাহার পাশাপাশি লন্ডনের ট্রান্সপোর্ট কর্তৃপক্ষের সঙ্গে চলমান মামলার শুনানির মাধ্যমে সেপ্টেম্বর নাগাদ ট্যাক্সি চালানোর লাইসেন্স ফিরে পেতে চায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া