মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শপথ নিলেন কুমিল্লা সিটির মেয়র রিফাত ভারতীয় সিরিয়াল ‘খড়কুটো’ বন্ধ হওয়ার পথে! সৌদি আরব পৌঁছেছেন ৫৮ হাজার ১১৮ জন হজযাত্রী বিশ্বে ২৪ ঘণ্টায় ৭০২ জনের মৃত্যু তাহলে টি-টুয়েন্টিকে বিদায় বলে দিলেন তামিম? আগাম টিকিটে ট্রেনে ঈদযাত্রা শুরু বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু ঈদযাত্রায় ডিএমপি ট্রাফিক পুলিশের ১২ নির্দেশনা বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ৫৬৩ ট্রেনের টিকিট পেতে চরম দুর্ভোগে যাত্রীরা পদ্মাসেতু পার হয়ে প্রথম টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী বাংলাদেশে আসছেন প্রিন্স চার্লস সবাইকে ছাড়িয়ে সাকিব গড়লেন নতুন রেকর্ড সাকিবের বিধ্বংসী ইনিংসের পরও বড় হার বাংলাদেশের জেনে নিন টলি সুন্দরীদের কার উচ্চতা কত মোটরসাইকেল চলাচলে নতুন বিধিনিষেধ পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের সম্ভাবনা কম: মন্ত্রিপরিষদ সচিব ভাড়া কমিয়েও যাত্রী পাচ্ছে না লঞ্চ ঝালকাঠিতে মাটি খুড়তেই বেরিয়ে এলো গুপ্তধন ট্রেনের আগাম টিকিট কিনতে তৃতীয় দিনের ‘যুদ্ধ’

উদ্বোধনের দিন পদ্মা সেতুর টোল বন্ধ থাকবে যে তিন সেতুতে

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
উদ্বোধনের দিন পদ্মা সেতুর টোল বন্ধ থাকবে যে তিন সেতুতে
পদ্মা সেতু

পদ্মা সেতুর উদ্বোধনের দিন ঢাকা-মাওয়া মহাসড়কের তিনটি সেতুতে টোল আদায় বন্ধ থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য আমন্ত্রিত অতিথিদের বহনকারী যানবাহনসহ সাধারণ যানবাহনের কারণে যাতে যানজট না হয়, এ কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

টোল আদায় বন্ধ থাকা সেতুগুলো হচ্ছে: বুড়িগঙ্গা (পোস্তগোলা), ধলেশ্বরী ও আড়িয়াল খাঁ। এ তিন সেতু সড়ক ও জনপথ (সওজ) অধিদফতরের।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ওইদিন আমন্ত্রিত অতিথিদের বহনকারী যানবাহনসহ সাধারণ যানবাহনের চলাচল বাড়বে। যানবাহনগুলো বুড়িগঙ্গা সেতু, ধলেশ্বরী সেতু ও আড়িয়াল খাঁ সেতু অতিক্রম করবে। সেতু তিনটিতে বর্তমানে ম্যানুয়াল পদ্ধতিতে টোল সংগ্রহ করা হয়। এতে অসহনীয় যানজটের সৃষ্টি হতে পারে।

তাই সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ৯ জুনের প্রস্তুতি বৈঠকে তিন সেতুতে টোল আদায় বন্ধ রাখাসহ আরও কিছু সিদ্ধান্ত নেয়া হয়। এ বিষয়ে শিগগিরই আদেশ জারি হবে।

অন্যদিকে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ২৪ জুন সকাল থেকে ২৬ জুন সকাল পর্যন্ত এ সেতুর সঙ্গে যুক্ত মহাসড়কে ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল করতে পারবে না বলেও জানানো হয়।

সড়ক পরিবহন বিভাগের সূত্র বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং উদ্বোধনী অনুষ্ঠানে আগত অতিথিদের আগমন উপলক্ষ্যে পদ্মা সেতুর দুই প্রান্তে ২৪ জুন থেকে নিরাপত্তার কড়াকড়ি থাকবে। উদ্বোধনের পর উৎসুক মানুষ দেখার জন্য ভিড় করতে পারে। এ পরিস্থিতিতে দ্রুতগতির মহাসড়কে মালবাহী যানবাহন চলতে দিলে দুর্ঘটনার আশঙ্কা আছে। সেতুর উদ্বোধনের দিন বাস চলাচল বন্ধের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে বাস কিংবা ব্যক্তিগত ব্যবস্থাপনায় কোনো যানবাহন ওই দিন চলার সম্ভাবনা কম। ২৬ জুন সকাল থেকে স্বাভাবিকভাবে বাস চলাচল করতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: