বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

উড্ডয়নের সময় বিমানের ইঞ্জিনে বিস্ফোরণ!

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : সোমবার, ৮ মে, ২০২৩
উড্ডয়নের সময় বিমানের ইঞ্জিনে বিস্ফোরণ!

আন্তর্জাতিক ডেস্ক : 

উড্ডয়নের সময় বড় ধনের ঘটনা ঘটে গেল ব্রাজিলের একটি বিমানে। গোল লিনহ্যাস এরিয়াস ইনটেলিজেন্সের ওই বিমানটি ব্রাজিলের রিও ডি জেনেরিও’র সান্তোস ডুমন্ট বিমানবন্দন থেকে পোর্তো আলেগ্রে যাওয়ার প্রস্তুতি নিয়েছিল। বিমানটি উড্ডয়নের মুহূর্তে এতে আগুন ধরে যায়।

মিররের খবরে বলা হয়েছে, টেকনিক্যাল সমস্যার কারণে বিমানটির ইঞ্জিনে আগুন ধরে যায়। সৌভাগ্যে ক্রমে বিমানটি বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়। এ ঘটনার পর বিমানবন্দরে রানওয়ে ঘণ্টা খানেকের জন্য বন্ধ করে দেওয়া হয়।

গোল এয়ারলাইন্সের পক্ষ থেকে বলা হয়, বিমানটি উড্ডয়নের আগে সব ধরনের টেকনিক্যাল সমস্যা দেখা হয়েছিল। এছাড়া সব ধরনের প্রোটোকল অনুসরণ করা হয়।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) স্থানীয় সময় বিকাল ৫টা ২০ মিনিটে ফ্লাইট জি৩ ২০৪০ বিমানটি রি ডিও জেনেরিও থেকে পোর্তো আলেগ্রে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। এ সময় বিমানের ইঞ্জিনে সমস্যা ধরা পড়ে।

বিমানের ইঞ্জিনে আগুন ধরার পর ওই বিমানের ফ্লাইট বাতিল করা হয়। পরে যাত্রীদের অন্য একটি ফ্লাইটে পাঠিয়ে দেওয়া হয়।

এভিয়েশন কর্তৃপক্ষ ইনফ্রারিও’র একজন মুখপাত্র বলেন, বিমানের ইঞ্জিনে আগুন ধরার পর বিমানবন্দরের রানওয়ে এক ঘণ্টার জন্য বন্ধ করে রাখা হয়।

এ ঘটনায় কেউ আহত হয়নি। পরে রানওয়ে পরিষ্কার করে বিমানবন্দরটি পুনরায় চালু করা হয়। এ ঘটনার প্রকৃত কারণ খুঁজতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া