বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন

ঈদ ফিরতি যাত্রায় মহাসড়কে মৃত্যুর মিছিলে ঝরল ২৬ প্রাণ

রিপোর্টারের নাম
আপডেট : শনিবার, ১৬ জুলাই, ২০২২
ঈদ ফিরতি যাত্রায় মহাসড়কে মৃত্যুর মিছিলে ঝরল ২৬ প্রাণ
Road Accident Compile

ঈদের আগে ও পরে কয়েক দিন সড়ক অনেকটা নিরাপদ থাকলেও শনিবার (১৬ জুলাই) ভোর থেকে যেন শুরু হয়েছে মৃত্যুর মিছিল। শুধু শনিবার ৯ জেলায় প্রাণ গেছে ২৬ জনের। এর মধ্যে টাঙ্গাইলেই আলাদা সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ৭ জন।

টাঙ্গাইলের মির্জাপুরে রাস্তা পার হওয়ার সময় বাসের চাপায় মা-ছেলে ও মেয়ে নিহত হয়েছে। পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার পাকুল্লা এলাকায় রাস্তা পার হচ্ছিল মা-ছেলে ও মেয়ে। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা টাঙ্গাইলগামী একটি বাস তাদেরকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শিশু মেয়ে নিহত হয়। আর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় মা ও ছেলের। এছাড়া মির্জাপুরে বিকল ট্রাকের পেছনে বাসের ধাক্কায় নিহত হয়েছেন চার যাত্রী। আহত হয়েছেন বাসের আরও পাঁচ যাত্রী।

ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা পথচারীকে ট্রাকচাপা দিলে ঘটনাস্থলেই শিশু সন্তানসহ স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থলেই নিহত নারীর গর্ভে থাকা সন্তান ভূমিষ্ঠ হলে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

সিরাজগঞ্জে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের খালকুলা এলাকায় বাস-ট্রাক সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এদিকে বগুড়ার কাহালুর দরগাহাটের কালিয়ারপুকুর এলাকায় পিকআপের ধাক্কায় প্রাইভেটকারের চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন একজন।

গাজীপুরের পুবাইলে আলাদা সড়ক দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। শনিবার ভোর ৪টায় পুবাইলের কলেজ গেট এলাকায় ট্রাকের চাপায় নিহত হন লেগুনার এক যাত্রী। অন্যদিকে সকাল সাড়ে ১০টার দিকে শুকুন্দিরবাগ এলাকায় দুই অটোরিকশার সংঘর্ষে নিহত হন এক যাত্রী।

এছাড়া চট্টগ্রাম, ঝিনাইদহ, ব্রাহ্মণবাড়িয়া, নীলফামারিতে সড়ক দুর্ঘটনায় আরও ৭ জনের মৃত্যু হয়।

উল্লেখ্য, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ১০ দিনে কেবল সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১০৫ জন। এরমধ্যে আজকেই ৯ জেলায় মারা গেছেন ২৬ জন। সেই হিসাবে প্রতিদিন মারা গেছেন ১০ জনেরও বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া