মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

ঈদ উপলক্ষে চলবে আট জোড়া বিশেষ ট্রেন: রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
ঈদ উপলক্ষে চলবে আট জোড়া বিশেষ ট্রেন: রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : 

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আট জোড়া বিশেষ ট্রেন রাজধানী থেকে চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। আগামী ১৪ জুন থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে রেল ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তিনি সিদ্ধান্তের কথা জানান।

সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, ঈদুল আজহা উপলক্ষে আট জোড়া বিশেষ ট্রেন পরিচালিত হবে। আগের পাঁচদিন এবং ঈদের পরে পাঁচদিন এই বিশেষ ট্রেনগুলো চলবে।

তিনি বলেন, অতিরিক্ত যাত্রীর চাপে অনলাইনে টিকিট কাটার সময় রেলওয়ের সার্ভার ডাউন হওয়া ঠেকাতে দুই শিফটে টিকিট বিক্রি করার সিদ্ধান্ত হয় সভায়। এর ফলে পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে। আর পূর্বাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ১২টা থেকে বিক্রি শুরু হবে।

তিনি আরো বলেন, ২৪ জুনের টিকিট ১৪ জুন; ২৫ জুনের টিকিট ১৫ জুন; ২৬ জুনের টিকিট ১৬ জুন; ২৭ জুনের টিকিট ১৭ জুন এবং ২৮ জুনের টিকিট ১৮ জুন বিক্রি করা হবে। এছাড়া ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ২৯, ৩০ জুন ও ১ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

মন্ত্রী আরও বলেন, এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসন সংখ্যা হবে ২৯ হাজার। সব টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসান প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া