রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

ঈদে মনির খানের ১০ গান

বিনোদন ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
ঈদে মনির খানের ১০ গান

বিনোদন ডেস্ক : 

দীর্ঘ ক্যাসেট যুগের পর অল্প সময়ের সিডি-ডিভিডি যুগে টিকে ছিল। কিন্তু এ ক্ষুদ্র চিপ কিংবা ওয়েবের যুগে অ্যালবাম শব্দটাই মুছে গেছে। তারপরও নতুন মোড়কে কেউ কেউ সেটাকে হাজির করতে চান। এ যেমন মনির খান।

মনির খানের নিজস্ব একটি ইউটিউব চ্যানেল রয়েছে। সেই চ্যানেলে মনির খান নিয়মিত গান প্রকাশ করেন। এবার ঈদেও সেই চ্যানেলে ১০টি গান প্রকাশ করতে যাচ্ছেন। এ উপলক্ষে রাজধানীর একটি রেস্টুরেন্টে আয়োজন রেখেছেন ‘অঞ্জনা’ খ্যাত এ শিল্পী।

দশটি গানের পাঁচটি মিলটন শিকদার ও পাঁচটি লিখেছেন মিলটন খন্দকার। গানগুলোর সঙ্গীত আয়োজন করেছেন কলকাতার রকেট মন্ডল। দুটি ডুয়েট গান রয়েছে। গান দুটিতে মনির খানের সঙ্গে কণ্ঠ দিয়েছেন লিজা আফরোজ নামের নতুন একজন কণ্ঠশিল্পী।

নতুন গানকে কেন্দ্র করে সোমবার (১০ এপ্রিল) সন্ধ্যায় ঢাকার একটি রেস্তোরাঁয় ছোট পরিসরে অনুষ্ঠানের আয়োজন করেন মনির খান। সেখানে নতুন অ্যালবামের নানা অভিজ্ঞতা ভাগাভাগি করেন শিল্পী, গীতিকার ও সুরকারেরা। মনির খানকে শুভেচ্ছা জানাতে হাজির হয়েছিলেন কণ্ঠশিল্পী খোরশেদ আলম, রবি চৌধুরী, মামুন, নাসির, গীতিকার শহীদুল্লাহ ফরায়জি, লিটন অধিকারী রিন্টু, অভিনেতা ও প্রযোজক সাজু মুনতাসীরসহ আরও অনেকেই।

নতুন গানগুলো নিয়ে মনির খান বলেন, আমি যে ধরনের গান করি, সেই ধরনের উপাদানই নতুন এই ১০টি গানে রয়েছে। গানগুলো করে ভালো লেগেছে। অনেকদিন পরে একসাথে এতগুলো গান করলাম। গানের কথার সঙ্গে সঙ্গতি রেখে ভিডিও করা হয়েছে। আশা করি, দর্শক গানগুলো শুনে তাদের ভালো লাগা, মন্দ লাগা শেয়ার করবেন।

মনির খান বলেন, অ্যালবামে থাকা দশটি গান একসঙ্গে প্রকাশ করব না আমরা। দুই-তিনটি করে কয়েক ধাপে প্রকাশ করা হবে সবগুলো গান। ইতোমধ্যে এর মিউজিক ভিডিও সম্পন্ন করা হয়েছে।

অ্যালবামটির গানগুলো শ্রোতাদের কাছে কেমন লাগবে, এ বিষয়ে জানতে চাইলে ‘অঞ্জনা’ খ্যাত এ গায়ক অকপটে বলেন, প্রায় তিন দশকের ক্যারিয়ার আমার। কখনো কোনো গান করতে চুল পরিমাণ ছাড় দেইনি। এ কারণে শ্রোতাদের থেকে অনেক প্রশংসা ও ভালোবাসা পেয়েছি। আশা করছি এই অ্যালবামেরও প্রতিটি গান হৃদয় ছুঁয়ে যাবে আমার অগুণিত শ্রোতাদের। তারা নিরাশ হবেন না।

গীতিকার লিটন শিকদার বলেন, মনির খান দেশের জনপ্রিয় একজন শিল্পী। তিনি মাটি ও মানুষের গান করেন। অনেকদিন পর তিনি গান নিয়ে ফিরছেন। তার এ যাত্রার সঙ্গী হতে পেরে আমি আনন্দিত। আশা করি এই ১০টি গানের ভিডিওগুলো সবার কাছে উপভোগ্য হবে।

গীতিকার ও সুরকার মিল্টন খন্দকার বলেন, মনির খান ও আমার একসঙ্গে পথচলাটা দীর্ঘদিনের। আগে তো বেশ আয়োজন করে এলবাম প্রকাশ হতো। সেটা এখন আর হয় না। তবে মনির খানের ভক্তরা একসঙ্গে ১০টি গান উপহার পাচ্ছেন এবারের ঈদে। আমি এ আয়োজনে থাকতে পেরে আনন্দিত। সবাইকে গানগুলো উপভোগ করার আমন্ত্রণ জানাচ্ছি।

গানগুলো রোমান্টিক ও স্যাড রোমান্টিক ধাঁচের। ইতোমধ্যে এ গানগুলোর ভিডিও নির্মাণ সম্পন্ন হয়েছে। গানগুলোর শিরোনাম ‘কী বাঁধনে বেঁধেছ আমায়’, ‘মনের মাঝারে’, ‘তোমাকে ভালোবেসে’, ‘কাঁদতে এত যে সুখ’, ‘দেখা হলো তোমারই সাথে’, ‘হাসনাহেনা ফুলের সুবাসে। ’

গত শতকের ৯০ ও শূন্য দশকের জনপ্রিয় শিল্পী মনির খান। ১৯৯৬ সালে ‘তোমার কোনো দোষ নেই’ নামে একক অ্যালবাম নিয়ে সংগীতাঙ্গনে যাত্রা শুরু করেন। প্রথম অ্যালবাম দিয়েই বাজিমাত করেন এই শিল্পী। দীর্ঘ সংগীত জীবনে তিনি ৪২টি একক অ্যালবাম এবং তিনশ’র অধিক দ্বৈত ও মিশ্র অ্যালবামে কণ্ঠ দিয়েছেন। এছাড়া তার কণ্ঠে বেশ কিছু সিনেমার গান পেয়েছে তুমুল জনপ্রিয়তা। শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মনির খান। ‘অঞ্জনা’ নামে গানের একটি চরিত্রকে শ্রোতাদের মাঝে তিনি দারুণ জনপ্রিয় করে তুলেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া