বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন

ইন্দোনেশিয়ায় দুটি ট্রেনের সংঘর্ষ, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪
ইন্দোনেশিয়ায় দুটি ট্রেনের সংঘর্ষ, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক : 

ইন্দোনেশিয়ার প্রধান দ্বীপ জাভায় ট্রেনের মুখোমুখি সংঘর্ষে এখন পর্যন্ত তিনজন নিহত হয়েছেন।

শুক্রবারের (০৫ জানুয়ারি) এই দুর্ঘটনায় অন্তত ২৮ জন আহত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

দুর্ঘটনার সময় ও প্রভাব উল্লেখ করে কর্তৃপক্ষ বলেছে, পশ্চিম জাভা প্রদেশের সিকালংকায় ধান ক্ষেতের পাশে ভোর ৬টা ৩ মিনিটে এই দুর্ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় ট্রেনের অনেক বগি উল্টে গেছে।

রেলওয়ে অপারেটর পিটি কেএআইয়ের মুখপাত্র আয়েন হানেপি বলেন, নিহতদের মধ্যে একজনকে শনাক্ত করা গেছে। তিনি তুরাঙ্গা ট্রেনের কর্মী ছিলেন। কিন্তু বাকিদের পরিচয় এখনও জানা যায়নি।

তিনি বলেন, আন্তঃনগর তুরাঙ্গা ট্রেন ও লোকাল ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়েছে। তুরাঙ্গা পূর্ব জাভার সুরাবায়া থেকে ২৮৭ জন যাত্রী নিয়ে বান্দুং শহরের দিকে যাচ্ছিল। আর লোকাল ট্রেনের যাত্রী ছিলেন ১৯১ জন।

জাভা পুলিশের মুখপাত্র ইব্রাহিম টম্পো জানিয়েছেন, আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাছাড়া সকল যাত্রীকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

প্রতিবেদন থেকে জানা গেছে, ইন্দোনেশিয়ায় পরিবহণ দুর্ঘটনা অস্বাভাবিক কিছু নয়। মাঝেমধ্যেই এমন ঘটনা ঘটে। ২০১৫ সালে রাজধানী জাকার্তায় লেভেল ক্রসিংয়ের সময় ট্রেন ও মিনিবাস সংঘর্ষে ১৬ জন প্রাণ হারিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া