বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

ইতালিকে হারিয়ে ফাইনালে স্পেন

স্পোর্টস ডেস্ক
আপডেট : শুক্রবার, ১৬ জুন, ২০২৩
ইতালিকে হারিয়ে ফাইনালে স্পেন

স্পোর্টস ডেস্ক : 

নেদারল্যান্ডস ও ক্রোয়েশিয়ার মতো দ্বিতীয় সেমিফাইনালও কি অতিরিক্ত সময়ে যাচ্ছে? এই প্রশ্ন মনে উঁকি দিতেই বদলি খেলোয়াড় জোসেলু জাল কাঁপালেন। ভাগ্যে পাওয়া গোলে স্পেনকে নেশনস লিগের ফাইনালে তুললেন তিনি। বৃহস্পতিবার (১৫ জুন) ইতালিকে ২-১ গোলে সেমিফাইনালে হারিয়ে টানা দ্বিতীয়বার ফাইনালে স্পেন।

নেশন্স লিগের তৃতীয় আসর এটি। চার দলের এবারের ফাইনালসটি অনুষ্ঠিত হচ্ছে নেদারল্যান্ডসে। ম্যাচের তৃতীয় মিনিটেই ইয়েরিমো পিনোর গোলে এগিয়ে যায় স্পেন। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্প্যানিশরা।

প্রথমার্ধের ১১তম মিনিটে ম্যাচে সমতা ফেরায় ইতালি। পেনাল্টি থেকে চিরো ইম্মোবিলের গোলে স্কোরলাইন ১-১ দাঁড়ায়। দুই দলি তারপর আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে।

কিন্তু প্রথমার্ধে কেউই আর গোলের দেখা পায়নি। ড্র নিয়ে বিরতিতে যায় দুদল। দ্বিতীয়ার্ধে ম্যাচের শুরুতেই একাধিক সুযোগ পায় উভয় দল। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না তারা, অবশেষে ম্যাচের ভাগ্য বদলে যায় ৮৮ মিনিটে।

অতিরিক্ত সময়ের দিকে গড়ানো ম্যাচে স্পেনের হয়ে জয়সূচক গোলটি করেন হোসেলু। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে ম্যাচ জিতে নেয় ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। গত আসরে ফাইনালে ফ্রান্সের বিপক্ষে হেরে খালি হাতে ফিরতে হয়েছিল স্প্যানিশদের। এবার টানা দ্বিতীয়বারের মতো উঠল উনাই সিমোনরা।

যেখানে প্রতিপক্ষ লুকা মদ্রিচের ক্রোয়েশিয়া। রোববার ১৮ জুন ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে স্পেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া