বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাতিরঝিলে এ কেমন বাইকড্রাইভ (ভিডিও) আমিরাতগামীদের বিমানবন্দরে আর করোনা পরীক্ষা করতে হবে না তথ্যমন্ত্রী যখন গাড়িচালক ইকোপার্কের রোলার কোস্টার থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ঈদের নামাজ আদায়ে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল ঈদযাত্রায় সিডিউল মেনে চলছে ট্রেন নাড়ির টানে ঢাকা ছাড়ছে মানুষ বায়তুল মোকাররমে ঈদ জামাতের সময়সূচি ২০২৩ সাল থেকে হবে না প্রাথমিক সমাপনী পরীক্ষা একজন দায়িত্বশীল পুরুষ মানুষ বেশি দামি : তিশা আন্তর্জাতিক মান মেনেই নির্মাণ হয়েছে মেট্রোরেল ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দুদিন পর খুলেছে নিউমার্কেট ইঞ্জিনের ঢাকনা ছাড়াই উড়ল বিমান পর্যটকদের জন্য সুখবর দিল মালয়েশিয়া ট্রেন ও স্টেশন এলাকায় ধূমপান নিষিদ্ধ সারাদেশে চলছে ৫ হাজার সেতুর কাজ বগুড়ায় ভোট গণনার সময় হামলা: বিজিবির গুলিতে নিহত ৪ ওমিক্রনে প্রথম মৃত্যু যুক্তরাজ্যে

ইঞ্জিনের ঢাকনা ছাড়াই উড়ল বিমান

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
ইঞ্জিনের ঢাকনা ছাড়াই উড়ল বিমান
সংগৃহীত ছবি

ইঞ্জিনের ঢাকনা ছাড়াই উড়ল বিমান। এমন ঘটনা ঘটেছে ভারতে। বুধবার মুম্বাই বিমানবন্দর থেকে ৭০ জন যাত্রী নিয়ে দ্য অ্যালায়েন্স এয়ার’-এর একটি বিমান গুজরাটের উদ্দেশে রওনা হয়।

রানওয়ে থেকে ওড়ার পরই হঠাৎ ইঞ্জিনের ঢাকনা খুলে নিচে পড়ে যায়। আর সেই অবস্থায়ই গন্তব্যের দিকে উড়ে যায় বিমানটি। বিষয়টি নজরে আসে এয়ার ট্রাফিক কন্ট্রোলের। সঙ্গে সঙ্গে তারা পাইলটকে সতর্ক করে দেয়।

ডিজিসিএর সূত্র জানায়, ঢাকনা ছাড়া বিমান চললে তার ইঞ্জিনের ওপর প্রচণ্ড প্রভাব পড়ে। ফলে দুর্ঘটনার আশঙ্কা থেকে যায়। কিন্তু এ ক্ষেত্রে সৌভাগ্যবশত নিরাপদেই গন্তব্যে পৌঁছে বিমানটি।

কিন্তু প্রশ্ন উঠতে শুরু করেছে যাত্রী সুরক্ষা নিয়ে।

বিমানের ইঞ্জিনের ঢাকনা খুলে গেলে সমূহ বিপদের যে আশঙ্কা থাকে, তার তোয়াক্কা না করে কীভাবে পাইলট এত জন যাত্রীর জীবনের ঝুঁকি নিয়ে বিমান উড়িয়ে নিয়ে গেলেন? যদিও বিমান মেরামতের খারাপ মানকেই এ ঘটনার জন্য দায়ী করা হচ্ছে।

বিষয়টি নিয়ে ইতোমধ্যেই তদন্ত শুরু করেছে ডিজিসিএ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: