শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

ইউনাইটেডকে হারিয়ে ট্রেবলের পথে ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক
আপডেট : শনিবার, ৩ জুন, ২০২৩
ইউনাইটেডকে হারিয়ে ট্রেবলের পথে ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক : 

লিগ শিরোপা আগেই ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। লক্ষ্য এবার ট্রেবল জয়ের। এফএ কাপের শিরোপা জিতে সেই লক্ষ্য অর্জনে ভালোভাবেই টিকে থাকলো সিটিজেনরা। এফএ কাপের ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়েছে শিরোপা নিজদের করে নিলো পেপ গার্দিওলার শীষ্যরা।

শনিবার (৩ জুন) লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের মাত্র ১৬ সেকেন্ডেই লিড পায় ম্যানচেস্টার সিটি। গিনদোয়ান গোল করে দলকে এগিয়ে দেন। ম্যাচে পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে ইউনাইটেড। ম্যাচের ৩৩ মিনিটে ম্যাচে সমতা আনে রেড ডেভিলরা। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা আনেন ব্রুনো ফার্নান্দেজ। শেষ পর্যন্ত ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

এদিন ম্যাচের প্রথম মিনিটেই ইলকাই গিনদোয়ানের চমৎকার গোলে এগিয়ে যাওয়া ম্যানচেস্টার সিটি। ম্যানইউদের হজম করতে কষ্ট হয়েছে ১৩ সেকেন্ডের ভিতরে পিছিয়ে পরাকে। কেভিন ডি ব্রুইনার বাড়ানো ভলিতে ২০ গজ দূর থেকে শট নিয়ে জালের ঠিকানা খুঁজে নেন এই মিডফিল্ডার।

শুরুতেই এমন ধাক্কার পর কিছুটা দিশেহারা হয়ে পড়ে ইউনাইটেড। ব্যবধান দ্বিগুণ করার বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল সিটি, কিন্তু কাজে লাগাতে পারেনি। তবে নিজেদের ভুলেই ইউনাইটেডকে সমতায় ফেরার সুযোগ দেয় তারা।

ম্যাচের ৩০ মিনিটে ডি-বক্সের মধ্যে হেড দিতে গিয়ে ফাউল করে বসেন সিটি ফরোয়ার্ড জ্যাক গ্রিলিশ। তাতে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় পেনাল্টি দেয়া হয়। আর সেই সুযোগ মিস করেননি ব্রুনো ফার্নান্দেস। সফল কিক থেকে ম্যাচে ১-১ গোলের সমতা টানেন ম্যানইউ ফরোয়ার্ড। প্রথমার্ধের বাকি সময় আর গোলের দেখা না হলে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল।

বিরতি থেকে এসে ম্যাচের ৫১ মিনিটে সিটি শিবির উল্লাসে ভাসান গিনদোয়ানে। ডে ব্রুইনের ফ্রি কিক করা বল পেয়ে বাঁ পায়ের দূর্বল শট ছিল, কিন্তু ঠিকই দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে তা জাল খুঁজে নেয় ম্যানইউর। আবারও লিড নিয়ে এগিয়ে থেকে গার্দিওলার শিষ্যরা। এরপর রেড ডেভিলসদের শিবিরে আরও চাপ বাড়ায় ম্যানসিটি। ব্যবধান বাড়ানোর বেশ সুযোগ আসে ব্রুইনে-আর্লিং হলান্ডের কাছে। তবে দূর্বল শট ঠেকিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক দে হেয়া।

পরের পাল্টা আক্রমণে ভীতি ছড়ায় ইউনাইটেড। তবে ১৮ বছর বয়সী ফরোয়ার্ড আলেহান্দ্রো গারনাচোর কোনাকুনি শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। শেষ দিকে মরিয়া ইউনাইটেড ভীষণ চাপ বাড়ায়। ম্যাচের যোগ করা সময় সমতায় ফেরানোর দারুণ দুটি সুযোগও পায়; কিন্তু কাজে লাগাতে পারেনি কোনোটাই। পরে ম্যাচের বাকি সময় আর গোলের দেখা না হলে ২-১ গোলের জয় নিয়ে সপ্তম শিরোপা উল্লাস করে পেপ গার্দিওলার ম্যান সিটি।

এফএ কাপ জিতে ট্রেবল জয়ের স্বপ্নে আরও এক ধাপ এগোলো সিটি। প্রিমিয়ার লিগ আগেই নিশ্চিত করেছে তারা, এখন চ্যাম্পিয়নস লিগ জেতা বাকি। আগামী ১০ জুন ফাইনালে ইন্টার মিলানের মুখোমুখি হবে পেপ গার্দিওলার দল।

এদিকে একমাত্র ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবল জয়ের (১৯৯৮-৯৯ মৌসুম) ইতিহাস আছে কেবল ইউনাইটেড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া