শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

ইউএনও-ওসিদের রদবদলসহ পুরো প্রক্রিয়া হাসি-তামাশার নজিরবিহীন নাটক : রিজভী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
ইউএনও-ওসিদের রদবদলসহ পুরো প্রক্রিয়া হাসি-তামাশার নজিরবিহীন নাটক : রিজভী

নিজস্ব প্রতিবেদক : 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলির সিদ্ধান্তটি আওয়ামীমনা রদবদল মাত্র। সমগ্র প্রক্রিয়াটি হাসি-তামাশার নজিরবিহীন নাটক।’

রোববার (৩ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, দেশব্যাপী বিএনপি নেতা-কর্মীদের গণহারে গ্রেফতার, বাড়িুবাড়ি তল্লাশি, আক্রমণ, হামলা, হত্যা ও জখমের এক ভয়ানক সহিংস পরিবেশের মধ্যে চরম ভয়-ভীতির মধ্যে দিন যাপন করছে, সেখানে নির্বাচন কমিশন কিসের প্রশাসনিক রদবদল করছে? বিএনপির নেতা–কর্মীরা যখন ঘর ছাড়া, এলাকা ছাড়া তখন কমিশন পৃথিবীর সর্ব যুগের নিকৃষ্টতম নির্বাচনের তামাশার আয়োজনের প্রতি জনগণের মোটেও কোনো ভ্রুক্ষেপ নেই। যে নির্বাচনে ৬০ টিরও বেশি রাজনৈতিক দল অংশ নিচ্ছে না, সেই নির্বাচন নিয়ে এত তোড়জোড় করতে কিসের কৃতিত্ব দেখাচ্ছেন কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, পুরুষশূন্য বাড়িগুলো হামলা চালিয়ে ধ্বংস করছে। বাড়ির নারীদের অপদস্ত করছে। এমন পরিস্থিতিতে আতঙ্ক-উদ্বেগ শুধু বিএনপির পরিবারগুলোতেই বিরাজ করছে না। সাধারণ ভোটাররাও অজানা আশঙ্কায় সন্ত্রস্ত হয়ে আছে।

‘শুধু বিএনপির নেতা কর্মীরাই আতঙ্কে নেই, সাধারণ ভোটারদের মধ্যেও আতঙ্ক বিরাজ করছে,’ যোগ করেন তিনি।

গত ২৮ অক্টোবরে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সাংবাদিকদের অনেকে হামলার শিকার হন। এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সাংবাদিকদের ওপর আক্রমণ হয়েছে বলে সরকার মায়া কান্না করছে। কিন্তু বর্তমান সরকারের নিপীড়নে অনেক সাংবাদিক খুন, হামলা-মামলা ও নির্যাতনের শিকার হয়েছেন। গত দেড় দশকেও সাংবাদিক দম্পত্তি সাগর-রুনীসহ অসংখ্য সাংবাদিক হত্যার শিকার হয়েছেন এবং অনেকে জেল খেটেছেন।

এসময় তিনি অভিযোগ করে বলেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিএনপি ও সহযোগী সংগঠনের মোট ২৩০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মামলা দেওয়া হয়েছে ১০টি, আসামি ৯৮৫ জন। আহত হয়েছে ৫০ জন, মৃত্যু একজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া