বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

আসন ভাগাভাগি নিয়ে আলোচনা হয়নি, লাঙ্গল প্রতীক নিয়েই নির্বাচনে জাতীয় পার্টি: চুন্নু

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
আসন ভাগাভাগি নিয়ে আলোচনা হয়নি, লাঙ্গল প্রতীক নিয়েই নির্বাচনে জাতীয় পার্টি: চুন্নু

নিজস্ব প্রতিবেদক : 

জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বুধবার (৬ ডিসেম্বর) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে উপস্থিতি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয়নি জানিয়ে তিনি বলেন, আসন ভাগাভাগিরও কোনো প্রস্তাব দেয়নি আওয়ামী লীগ। তবে ক্ষমতাসীন দলের নেতারা জাতীয় পার্টির সাথে আলাপ করতে চেয়েছেন। সন্ধ্যার পর আওয়ামী লীগ নেতাদের সাথে বৈঠক হবে।

মুজিবুল হক চুন্নু বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগ আমাদের সঙ্গে কথা বলতে চায়। আওয়ামী লীগের পক্ষে থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা বলছেন নির্বাচনের পরিবেশ নিয়ে আমাদের সঙ্গে কথা বলতে চায়।

নির্বাচনের পরিবেশ নিয়ে এখনই কথা বলা যাবে না বলেও মন্তব্য করেন জাপা মহাসচিব। তিনি বলেন, ১৮ ডিসেম্বরের পর পরিস্থিতি বোঝা যাবে। সমঝোতার মতো কিছু হলে তা মনে-মনে হতে পারে, সেটি আলাদা করে বলার কিছু নেই।

তিনি বলেন, আওয়ামী লীগের আলোচনার প্রস্তাব নিয়ে আমাদের চেয়ারম্যানের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি, তারা যেহেতু কথা বলতে চায়, আমরা বসব।

আওয়ামী লীগের সঙ্গে জাপার বৈঠকের সময় এখনও চূড়ান্ত হয়নি জানিয়ে চুন্নু বলেন, আজ বিকেলে কিংবা সন্ধ্যায় বৈঠক হতে পারে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে চুন্নু বলেন, আমাদের চাওয়া একটাই নির্বাচন কমিশনের কাছে যেন নির্বাচনটা সুষ্ঠু হয়। একটা ভালো পরিবেশ থাকে, ভোটাররা যেন আস্থা পায়। আসলে আওয়ামী লীগের সঙ্গে আমাদের নির্বাচনের পরিবেশ নিয়েই আলোচনা হবে। তার বাইরে কোনো বিষয় নিয়ে আলোচনা হবে, এমন ইঙ্গিত আমরা পাইনি।

এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ কেমন জানতে চাইলে চুন্নু বলেন, এখন তো নির্বাচনের প্রস্তুতি চলছে। যাদের প্রার্থিতা বাতিল হবে, তারা আপিল করবে। এগুলো হলো নির্বাচনের প্রক্রিয়া।

তিনি আরও বলেন, ১৮ তারিখে প্রতীক বরাদ্দ। তারপর আমরা যখন মাঠে খেলতে যাব, তখন মাঠের চিত্র কি, দর্শকরা কি বলে, তারা কি চায়, তারা নিরাপদ কি না, তখন আমার বুঝতে পারব নির্বাচনের পরিবেশ কেমন।

আমার জোট, মহাজোটে নয়, এককভাবে লাঙল নিয়ে নৌকার সঙ্গে যুদ্ধে নামছি। সেই যুদ্ধ হবে, বলেন জাপা মহাসচিব।

বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যার পর আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠক হবে বলেও জানান চুন্নু। তিনি বলেন, আওয়ামী লীগ যেহেতু বড় দল, আমরা তাদের সাথে আজ সন্ধ্যার পর কথা বলবো। আজকের সন্ধ্যার বৈঠকে চেয়ারম্যান যাবেন না, কো-চেয়ারম্যান এবং মহাসচিব যাবেন। প্লেস ঠিক হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া