শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৯ পূর্বাহ্ন

আলাউদ্দীন আলীকে দাফন মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ১০ আগস্ট, ২০২০
আলাউদ্দীন আলীকে দাফন মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে
আলাউদ্দিন আলী

কিংবদন্তি সংগীত পরিচালক আলাউদ্দীন আলীকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। সোমবার (১০ আগস্ট) বিকেলে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে বেলা সোয়া দুইটা থেকে ৩টা পর্যন্ত এই বরেণ্য গীতিকারের লাশ নিয়ে আসা হয় কর্মস্থল এফডিসিতে। সেখানে শিল্পীদের পাশাপাশি সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এফডিসিতে তৃতীয় জানাজা শেষে লাশ নিয়ে যাওয়া হয় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে।

আরও পড়ুন : কিংবদন্তি সুরকার আলাউদ্দিন আলী লাইফ সাপোর্টে

তারও আগে সকালে লাশ বারডেমের হিমঘর থেকে নেওয়া হয় রামপুরা টিভি সেন্টারে। এরপর বাদ জোহর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় আলাউদ্দীন আলীর আবাসস্থল খিলগাঁওয়ে। সেখানকার নূর-ই-বাগ মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, রবিবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন কিংবদন্তি সংগীত পরিচালক আলাউদ্দীন আলী। তার মৃত্যুর খবরে শোক নেমে আসে দেশের সংগীতাঙ্গনে।

২০১৫ সালের জুন মাসে আলাউদ্দীন আলীর শরীরে ক্যানসার ধরা পড়ে। এরপর থেকে তিনি কয়েক দফায় বিদেশেও চিকিৎসা নিয়েছেন। তবে তিনি সেভাবে আর উঠে দাঁড়াতে পারেননি। ফিরতে পারেননি স্বাভাবিক জীবনে, সংগীতে।

আলাউদ্দীন আলী বাংলাদেশের বরেণ্য সুরকার, সংগীত পরিচালক ও গীতিকার। এ পর্যন্ত ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। এরমধ্যে ১৯৭৮ থেকে ১৯৮০ সাল পর্যন্ত টানা তিনবার পুরস্কৃত হয়ে সংগীত পরিচালক হিসেবে রেকর্ড গড়েছিলেন তিনি। সে রেকর্ড আজও কেউ ভাঙতে পারেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: