বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

আরো দুই দিন অবরোধ দিলো বিএনপি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
আরো দুই দিন অবরোধ দিলো বিএনপি

নিজস্ব প্রতিবেদক : 

সরকারের পদত্যাগের ১ দফা দাবি আদায়ে আরো ২ দিনের অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। ৩ ও ৪ নভেম্বর বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর রবি ও সোমবার আবারও দেশব্যাপী অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। মাঝে শুক্রবার কর্মসূচি চলাকালে নিহত নেতাকর্মীদের রুহের মাগফেরাত কামনা ও আহতের সুস্থতা চেয়ে দোয়ার আয়োজন করা হবে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেলে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন। একই দাবিতে গত ৩১ অক্টোবর থেকে আজ ২ নভেম্বর পর্যন্ত টানা ৩ দিন সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি।

দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ পাচার ও সিন্ডিকেটবাজির ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনগণের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ আয়োজন করে বিএনপি। মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীদের গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে গত ৩০ অক্টোবর সকাল সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি।

এদিকে কর্মসূচির বিষয়ে যুগপৎ আন্দোলনের শরিক দল বিপ্লবী ওয়ার্কাস পার্টি সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আমরা আলোচনা করেছি। যারা শহীদ হয়েছেন তাদের জন্য আগামীকাল শুক্রবার সারা দেশের মসজিদ ও অনান্য ধর্মীয় উপসনালয়ে দোয়া ও আত্নার শান্তি কামনা করা হবে। রবিবার ও সোমবার (৫ ও ৬ নভেম্বর) সারা দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি। এইবার জনসমর্থন অর্জনের মাধ্যমে পরবর্তীতে আরও কঠিন কর্মসূচিতে যাওয়ার পরিকল্পনা আছে।

পরে আবার দাবি আদায়ের লক্ষ্যে ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপি।

একই সঙ্গে বাংলাদেশ জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি ও এবি পার্টিসহ কয়েকটি দল ও জোট অবরোধ কর্মসূচি ঘোষণা ও সমর্থন করে।

তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ না হতেই আবার একই কর্মসূচির ঘোষণা দিলো বিএনপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া