বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

আবারো ফেরি চলাচল বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে

মুন্সীগঞ্জ প্রতিনিধি
আপডেট : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
আবারো ফেরি চলাচল বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে
পদ্মায় ফেরি চলাচলের ছবি

কদিনে আগেও উত্তাল পদ্মার স্রোতে নৌযান চলাচলে ব্যাঘাত ঘটেছিল। মাত্র কয়েকদিনের ব্যবধানে পাল্টে গেছে দৃশ্যপট। এখন নতুন করে দেখা দিয়েছে নাব্য সঙ্কট। স্রোতের তোড়ে নদীর কিনারে পলি জমে এ অবস্থার সৃষ্টি হয়েছে। এতে করে নাব্য সংকটে আবারো বন্ধ হয়ে গেছে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের ফরি চলাচল।

রবিবার (২৭ সেপ্টম্বর) দুপুর ২টায় কর্তৃপক্ষ ফেরি সার্ভিস বন্ধ করে দেয়ার তথ্য জানায়।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের এজিএম মো. শফিকুল ইসলাম জানান, কাঁঠালবাড়ি ঘাট থেকে কিশোরী, ক্যামেলিয়া ও কুমিল্লা নামের ৩টি ফেরি যানবাহন নিয়ে সকাল ১০টার পরে শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে রওনা দেয়। পদ্মা সেতুর ২৫নম্বর পিলার পার হয়ে ২০০ ফুট অতিক্রম করার পরই চায়না চ্যানেলে এই তিনটি ফেরি নাব্যতা সংকটের কারণে ডুবো চরে আটকে যায়।

আরও পড়ুন : স্কুল ভবনের পর এবার পদ্মায় বিলীন হলো ইউপি ভবন

পরে ফেরি কিশোরী ও ক্যামেলিয়া নিজে নিজে উদ্ধার হয়ে গন্তব্যে আসতে না পেরে কাঁঠালবাড়ি ঘাটে ফিরে যায়। তবে কুমিল্লা ফেরিটি এখনও উদ্ধার হতে পারেনি। তাই বাধ্য হয়ে ফেরি চলাচল দুপুর ২টা হতে বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি ম্যারিন অফিসার আহম্মদ আলীর বরাত দিয়ে আরো জানান, সকালেও ম্যারিন অফিসার ওই এলাকা পদ্মায় ৮ থেকে সাড়ে আট ফুট পানি ছিল বলে জানিয়েছেন। কিন্তু চ্যানেলটিতে ড্রেজিং অব্যাহত থাকায় পাশের চর ভেঙে পলি মাটিতে চ্যানেলটি ভরে গেছে। তাই নাব্যতা সংকটে ফেরি চলাচল আবারো বন্ধ করে দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া