বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

আফগান সিরিজেও নেই মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক
আপডেট : সোমবার, ২৯ মে, ২০২৩
আফগান সিরিজেও নেই মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক : 

ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে প্রায় পাঁচ মাস বাকি। তবে এর আগে থেকেই বাংলাদেশ দলে কে থাকবেন, কে থাকবেন না তা নিয়ে জল্পনাকল্পনা শুরু হয়ে গিয়েছে। সবচেয়ে বড় প্রশ্নটা মাহমুদউল্লাহ রিয়াদকে ঘিরে। বিশ্বকাপ দলে তার থাকা না থাকার বিষয়টি বিসিবি কর্তাদের কেউই নিশ্চিত করে বলতে পারেননি। আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ দুই ওয়ানডে সিরিজের দলে সুযোগ পাননি এই ব্যাটার। এবার আসন্ন আফগানিস্তান সিরিজের ২৬ জনের ক্যাম্পেও রাখা হয়নি তাকে।

সোমবার (২৯ মে) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে প্রি-সিরিজ ক্যাম্প। সহকারী কোচ নিক পোথাসের অধীনে অনুশীলন করতে দেখা গেছে তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুশফিকুর রহিম, হাসান মাহমুদ রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেনকে। কিন্তু ছিলেন না মাহমুদউল্লাহ।

কেন নেই সেই প্রশ্নের উত্তরে জাতীয় দলের ম্যানেজার নাফিস ইকবাল বলেন, না (স্কোয়াডে নেই), থাকলে তো দেখতেন। এই প্রশ্নটা মনে হয় না আমার জন্য। এটা নির্বাচকদের ব্যাপার। প্রি-সিরিজ ক্যাম্পে যা হয়, সাধারণত একটা সিরিজের আগে যদি সময় থাকে, তখন আমরা এমন একটা ক্যাম্প করি। এরপর যখন যে সংস্করণে খেলা হয়, তখন সে সংস্করণটাকে গুরুত্ব দিয়ে এগোতে হয়। আমাদের এখন ২৬ জনের দল দেওয়া হয়েছে। এর মধ্যে ৫ জন ‘এ’ দলে আছে। বাকিরা এখানে আছে। কারণ ‘এ’ দলের খেলা আছে। (জুনের) ৩ তারিখে খেলা শেষ হলে দুই-একদিন বিশ্রাম নিয়ে আমাদের সঙ্গে যোগ দেবে। তখন আমাদের সবাই এক সঙ্গে অনুশীলন করবে।

মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামেগণমাধ্যমে রিয়াদকে নিয়ে জালাল ইউনুস বলেন, এটা (হজ) একটা সেন্সিটিভ ইস্যু। এখানে সবাইকে বিবেচনা করতে হবে, কম্প্রোমাইজের ব্যাপার আছে। আমি মনে করি হজ পালন করা আমাদের জন্য ফরজ। যেহেতু সে একটি ফরজ কাজ করতে যাচ্ছে এখানে অবশ্যই আমাদের সাপোর্ট দিতে হবে। সিলেকশান হবে কি হবে না সেটা সিলেক্টরাই বলে দেবে। তবে আমি মনে করি এটার জন্য বাধা হয়ে দাঁড়াবে না।

গত ফেব্রুয়ারিতে ইংল্যান্ড সিরিজের পর ওয়ানডে দল থেকে বাদ পড়েন মাহমুদউল্লাহ। টেস্ট থেকে অবসর নিয়েছেন আগেই। গত বছর এশিয়া কাপের পর থেকে টি-টোয়েন্টি দলেও সুযোগ পাচ্ছেন না ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

এদিকে আগামী ১৪ জুন ঢাকায় শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে জুলাইয়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া