রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, ৯ জন টেঁটাবিদ্ধসহ আহত ২০

মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট : বুধবার, ১০ জুলাই, ২০২৪
আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, ৯ জন টেঁটাবিদ্ধসহ আহত ২০

মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি : 

মুন্সীগঞ্জের সিরাজদীখানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের লোকেদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় উভয় পক্ষের ৯ জন টেটাবিদ্ধসহ ২০ জন আহত হয়েছেন। সংঘর্ষ থামাতে গিয়ে বালুচর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আলেক চান সজীব আহত হন। এসময় চারটি বাড়িঘর ভাঙচুর হয় বলে জানা গেছে।

বুধবার (১০ জুলাই) সকাল ৬টার দিকে উপজেলার বালুচর ইউনিয়নের পূর্ব চান্দেরচর গ্রামে এ সংঘর্ষ হয়।

এদিকে দৈনিক মানবকন্ঠের সিরাজদীখান প্রতিনিধি সাংবাদিক সালাহউদ্দিন সালমান সংঘর্ষের তথ্য সংগ্রহ করতে গেলে সিরাজদীখান থানার পুলিশের অতর্কিত হামলায় গুরুতর আহত হন। বর্তমানে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজাহিদুল ইসলাম এ সব বিষয়ে বলেন, ফসলি জমির মাটি কাটার টাকা ভাগ-বাঁটোয়ারা আর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারি হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন টেটাবিদ্ধ আছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৫ রাউন্ড গুলি ছোড়া হয়েছে।

সাংবাদিকের ওপর হামলার বিষয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, এটা একটা ভুল বোঝাবুঝি হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

স্থানীয়রা জানায়, পূর্ব চান্দেরচর গ্রামের কামিজুদ্দিন কামু (৬০) ও একই এলাকার কালাইচান মাদব্বরের (৫৫) সমর্থকদের মধ্যে ফসলি জমির মাটি কাটার টাকার ভাগ-বাঁটোয়ারা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আজ সকাল ছয়টায় সংঘর্ষের ঘটনা ঘটে। এর আগে গত ২১ জুন উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছিল, ওই সংঘর্ষে ৯ জন টেঁটাবিদ্ধসহ ২০ জন আহত হন।

বালুচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আওলাদ হোসেন বলেন, আমাদের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আলেকচান সজীব সংঘর্ষ থামাতে গিয়ে আহত হয়েছেন। বর্তমান স্থানীয় একটি হাসপাতালে ভর্তি আছেন। বেশ কয়েকজন টেটাবিদ্ধ হয়েছে বলে আমি শুনেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া