রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন

আগৈলঝাড়া বাজারের সড়কের বেহাল দশায় চরম দুর্ভোগ

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি
আপডেট : শনিবার, ২২ আগস্ট, ২০২০
আগৈলঝাড়া বাজারের সড়কের বেহাল দশায় চরম দুর্ভোগ
বেহাল সড়কের চিত্র

একটু বৃষ্টি হলেই ভাঙাচোরা আর কাঁদা পানিতে ডুবে থাকে সড়কটি। এ কারণে উপজেলা সদর বাজারের মধ্য দিয়ে সরকারি গোডাউন পর্যন্ত কোন মানুষ পায়ে হেঁটেও চলাচল করতে পারছে না। বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা সদর বাজারের গোডাউন রোডের গুরুত্বপূর্ণ সড়কের এমনই বেহাল দশা।
এতে ভুগছে ব্যবসায়ী ও সাধারণ জনগন। আগৈলঝাড়ার সর্বত্রই সড়ক উন্নয়ন কাজ হলেও অবহেলিত রয়েছে একমাত্র এই সড়কটি।

ভুক্তভোগী শিক্ষার্থীরা ও বাজার ব্যবসায়ীরা জানান, একটু বৃষ্টি হলেই ভাঙাচোরা আর কাঁদা পানিতে ডুবে থাকে সড়কটি। এ কারণে উপজেলা সদর বাজারের মধ্য দিয়ে সরকারি গোডাউন পর্যন্ত কোন মানুষ পায়ে হেঁটেও চলাচল করতে পারছে না।

আরও পড়ুন : পদ্মা সেতুর জাজিরা প্রান্তের প্রি-কাস্ট কংক্রিটিং কাজ প্রায় শেষ

অথচ সড়কটি ব্যবহার করে ভেগাই হালদার পাবলিক একাডেমী ও শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা বিদ্যালয়, সরকারি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ ছাড়া সড়ক দিয়ে ব্যবসায়ীদের ও উপজেলা খাদ্য গুদামের মালামাল আনা নেওয়া চরম দুর্ভোগে পরতে হচ্ছে।

ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, সড়কটিতে অতিরিক্ত পণ্যবাহী ট্রাকে গোডাউনের মালামাল আনা-নেওয়ার কারণেই সড়কটি বিধ্বস্ত হচ্ছে। উপজেলা সদর বাজারের সড়কটি সংস্কার বা উন্নয়ন কাজ করছে না এলজিইডি বিভাগ।

এব্যপারে গৈলা ইউনিয় পরিষদ চেয়াম্যান ও বাজার কমিটির সভাপতি মো. সফিকুল ইসলাম বলেন, এই সড়কটি বাজারে একটি গুরুত্বপূর্ণ সড়ক দীর্ঘদিন চলাচলের অনুপোযোগী হয়ে রয়েছে। বিষয়টি উপজেলা পরিষদ সভায় আলোচনা করে ব্যবস্থা নেওয়া জন্য বলা হবে।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন সাংবাদিকদের বলেন, এই বাজারের ওই সড়কটি নির্মাণের জন্য ৫০ লাখ টাকার মালামালসহ ‘বাজার উন্নয়ন প্রকল্পে’ দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: