মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:০৭ অপরাহ্ন

আগাম টিকিটে ট্রেনে ঈদযাত্রা শুরু

রিপোর্টারের নাম
আপডেট : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
আগাম টিকিটে ট্রেনে ঈদযাত্রা শুরু

ঈদুল আজহা উপলক্ষে আগাম টিকিটে ট্রেনে ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। আজ (মঙ্গলবার) সকাল ৭টা থেকে বেশ কয়েকটি ট্রেন রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। তবে প্রথমদিন আগাম টিকিটের যাত্রীদের ভিড় কম রয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ৮টার আগে প্লাটফর্মগুলো ছিল অনেকটাই ফাঁকা। এ সময় স্টেশনের চিত্র অন্য স্বাভাবিক দিনের মতো মনে হয়েছে।

সকাল ৭টা ২০ মিনিটে রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি কমলাপুর ছেড়ে যায়। তবে একঘন্টা বিলম্বে ট্রেনটি ছেড়েছে। একইভাবে চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ঘন্টা খানেক বিলম্বে ঢাকা ছাড়ে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মো. মাসুদ সারোয়ার জানিয়েছেন, স্টেশনে ট্রেন দেরি করে আসায় ট্রেন ছাড়তে দেরি হয়েছে। নির্দিষ্ট সময়ে ট্রেন ছাড়ার সব প্রস্তুতি তাদের রয়েছে। সকালে ঈদযাত্রার প্রথম দিনেই ট্রেন ছাড়তে দেরি হওয়ার বিষয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মাসুদ সারওয়ার বলেন, রংপুর, ধুমকেতু, নীলসাগর তিনটি ট্রেন ছাড়তে একটু বিলম্ব হয়েছে। আমাদের প্রস্তুতি স্বাভাবিকই ছিল। কিন্তু ট্রেনগুলো আসতে দেরি করায় ছাড়তে কিছু সময় বেশি লেগেছে।

এর আগে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও ১ ঘণ্টা দেরিতে কমলাপুর ছেড়ে যায়। জামালপুরের দেওয়ানগঞ্জ বাজারগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি সাড়ে সাতটায় ছাড়ার কথা থাকলেও ৭টা ৫৫ মিনিটে স্টেশনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় যাত্রীদের।

পাশাপাশি আগাম ট্রেন টিকিট বিক্রির ৫ম ও শেষদিন আজ দেয়া হচ্ছে ৯ই জুলাইয়ের টিকিট। তবে লাইনে দাঁড়িয়ে থাকা মাত্র ৪০ জনকে দেওয়ার পর কাউন্টারে টিকিট শেষ হয়ে গেছে বলে জানানো হয়। এসময় অনলাইনে টিকিট না পাওয়ার অভিযোগও করেন অনেকে।

এদিকে, কালোবাজারি করে ট্রেনের টিকিট বিক্রির সময় কমলাপুর রেলস্টেশন থেকে ৫ জনকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন রুটের ট্রেনের টিকিট উদ্ধার করা হয়। এসব টিকিট ফটোকপি করে চড়াদামে বিক্রি করছিলো তারা।

এবারের ঈদযাত্রায় অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে ৬টি স্টেশনে। সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেনের টিকিট মিলছে ঢাকা (কমলাপুর) রেলস্টেশনে। রাজশাহী ও খুলনাগামী সব আন্তনগর ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে ঢাকা (কমলাপুর) শহরতলী প্ল্যাটফর্মে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে ঢাকা বিমানবন্দর রেল স্টেশনের কাউন্টারে। ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন ও দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে তেজগাঁওয়ে। মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে, সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে ফুলবাড়িয়ায় এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে জয়দেবপুর স্টেশনে।

ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হচ্ছে। সেগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, আজ ৫ জুলাই দেওয়া হয়েছে ৯ জুলাইয়ের টিকিট। এছাড়া ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইটে এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: