বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন

আগস্টে কুয়েত রুটে ফ্লাইট শুরু করবে বিমান

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ২৬ জুলাই, ২০২০

আগস্ট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-কুয়েত-ঢাকা রুটে ফ্লাইট শুরু করবে। এই রুটে সপ্তাহে এক দিন (প্রতি মঙ্গলবার) শিডিউল ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানিয়েছে বিমান।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিমান। এছাড়াএখন হতে ঢাকা-দুবাই-ঢাকা রুটে প্রতি সপ্তাহে তিনটির পরিবর্তে পাঁচটি শিডিউল ফ্লাইট পরিচালনা করবে বিমান।

বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, যাত্রীরা বিমানের বিক্রয় অফিস, ওয়েবসাইট, মোবাইল অ্যাপস ও এজেন্ট এর মাধ্যমে টিকেট ক্রয় করতে পারবেন।

এদিকে, তিনটি দেশ বাদে আন্তর্জাতিক রুটে বিমানের ফ্লাইট স্থগিতের মেয়াদ ১৫ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করেছে বিমান। বিমানের ওয়েবসাইটে দেওয়া তথ্যে বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে লন্ডন, দুবাই ও আবুধাবি ছাড়া অন্য সব গন্তব্যে আগামী ১৫ আগস্ট পর্যন্ত ফ্লাইট স্থগিত থাকবে। পরিস্থিতি উন্নতি সাপেক্ষে ফ্লাইট সংক্রান্ত সিদ্ধান্ত যথাসময়ে জানিয়ে দেওয়াহবে।

এর মধ্যে ম্যানচেস্টার, সিঙ্গাপুর ও কুয়ালালামপুরে আগামী ৩১ আগস্ট পর্যন্ত ফ্লাইট স্থগিত থাকবে।

করোনা সংক্রমণ বিস্তারের কারণে গত ২৪ মার্চ সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর পর গত ১ জুন থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় সংস্থাটি।

কিন্তু অনুমতি দিলেও বর্তমানে লন্ডন, আবুধাবি ও দুবাই ছাড়া সব রুটে ফ্লাইট বন্ধ রেখেছে বিমান। বিভিন্ন রুটে কয়েক দফা ফ্লাইট স্থগিতের সময় সীমা বাড়িয়ে আগামী ৩১ জুলাই পর্যন্ত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া