বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

আওয়ামী লীগের মঞ্চ তৈরি বন্ধ করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩
আওয়ামী লীগের মঞ্চ তৈরি বন্ধ করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক : 

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশের মঞ্চ তৈরির কাজ মাঝপথে বন্ধ করে দিয়েছে পুলিশ।

শুক্রবার (২৭ অক্টোবর) দুপুর সাড়ে ৩টার দিকে গুলিস্তান থানার আউটবক্সের ইনচার্জ ওবায়দুর রহমান অস্থায়ী মঞ্চের কাজ বন্ধ করে দেন।

ওবায়দুর রহমান গণমাধ্যমকে বলেন, পুলিশের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত কাজ বন্ধ রাখতে হবে।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক সংবাদ সম্মেলনে বলেন, পুলিশ আমাদের মঞ্চ করতে দেয় না। কিছুটা করেছিলাম, পুলিশ বন্ধ করে দিয়েছে। পুলিশ যখন অনুমতি দেবে, আমরা তখনই মঞ্চ করব।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার খন্দকার মহিদ উদ্দিন গণমাধ্যমকে বলেন, চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত দুই পক্ষকেই কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে। যাচাই বাছাই করছি, চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরও কিছু সময় লাগবে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, পুলিশ নির্মাণকাজ বন্ধ করতে বলেছে আমরা বন্ধ করে দিয়েছি। অনুমতি যেহেতু এখনো দেয়নি বন্ধ করে দিয়েছি।

বিপ্লব বড়ুয়া বলেন, আমরা পুলিশের কাছে অনুমতি চেয়েছি। পুলিশ আমাদের বিকল্প কোনো জায়গাও দেয়নি, এখনো অনুমতিও দেয়নি। আমরা প্রত্যাশা করি পুলিশ আমাদের যথাসময়ে অনুমতি দেবে। পুলিশ যেখানে আমাদের অনুমতি দেবে সেখানে আমরা মঞ্চ করবো।

বায়তুল মোকাররম দক্ষিণ গেটে সমাবেশ করতে আওয়ামী লীগ সব ধরনের প্রস্তুতি নিয়েছে জানিয়ে দপ্তর সম্পাদক বলেন, ‘আমরা বায়তুল মোকাররম দক্ষিণ গেটের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। সেটাও লিখিতভাবে আমরা পুলিশকে জানিয়েছি। ’

শনিবার বায়তুল মোকাররম দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করার ঘোষণা দিয়েছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া